জগন্নাথপুরে দুপুর থেকেই দোকানপাট বন্ধ

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর নির্দেশনা অমান্য করে কেউ কেউ দোকান খোলা রাখায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চালিয়ে দোকানপাট বন্ধ করে দিয়েছে।
মঙ্গলবার দুপুর দুইটার দিকে পৌরশহরের পরিষদের জগন্নাথপুর বাজারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের নেতৃত্বে জগন্নাথপুর থানা পুলিশের অভিযানে দোকানপাটগুলো বন্ধ করে দেয়া হয়। তবে ঔষধ ও নিত্যপণ্যের দোকান খোলা রয়েছে।
জানা যায়, গতকাল দুপুর ১টার মধ্যে দোকানপাট বন্ধ করার জন্য সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকায় মাইকিং করা হয়। প্রশাসনের নির্দেশনা অনুয়ায়ী দুপুরের দিকে শহরের জগন্নাথপুর বাজারের মধ্য বাজার, পশ্চিম বাজার এলাকায় অনেকেই দোকান পাট বন্ধ করে দিলেও স্থানীয় পৌর পয়েন্ট এবং হেলিপ্যাডসহ এলাকাসহ কিছু কিছু স্থানে দোকানপাট খোলা রাখতে প্রশাসনের অভিযানে পুরো বাজারের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যায়। এসময় শহরে লোকজনের উপস্থিতিতে কমে যায়।
জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন বলেন, করোনা প্রতিরোধে প্রশাসনের নির্দেশে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখেছেন। এরআগে গত সোমবার সন্ধ্যার পর থেকেও জগন্নাথপুর বাজারে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।
জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, করোনা প্রতিরোধে প্রশাসনকে সহযোগিতা করুন। সচেতনতাই পারে করোনা প্রতিরোধ করতে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, দুপুর ১টা থেকে জগন্নাথপুরের সকল হাটবাজারে দোকানপাট বন্ধ ঘোষনা করেছি আমরা। তবে ঔষধ ও নিত্যপন্যের দোকান খোলা থাকবে। কেউ আইন অমান্য করলেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, অতি সম্প্রতি জগন্নাথপুরে প্রায় ৬০০ প্রবাসি যুক্তরাজ্য যুক্তরাষ্ট্র ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে এলাকায় এসেছেন। এরমধ্যে ১৫০ প্রবাসিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।