জগন্নাথপুরে বিদ্যুৎ চুরির দায়ে সংযোগ বিচ্ছিন্ন

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর পৌর এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে অটো রিকসার ব্যাটারি চার্জ দেয়ার অভিযোগে উপজেলা বিদ্যুৎ কার্যালয় থেকে অভিযান চালিয়ে বুধবার রাত ১টায় একটি গ্যারেজ থেকে চারটি চার্জার ও দুটি বিদ্যুতের মিটার উদ্ধার করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা বিদ্যুৎ কার্যালয় সূত্র জানায়, জগন্নাথপুর পৌর শহরে অবৈধভাবে ব্যাটারী চালিত রিকশা ও টমটম দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরি করে ব্যাটারি চার্জ দিয়ে আসছে। গোপন সংবাদের প্রেক্ষিতে বুধবার রাত একটায় পৌর এলাকার বড়াখা গ্রামের রশিদ মিয়ার রিকশার গ্যারেজে অভিযান চালিয়ে চারটি ব্যাটারী ও দুটি বিদ্যুতের মিটার উদ্ধার করা হয়।
জগন্নাথপুর উপজেলার নাগরিক ফোরাম সাধারণ সম্পাদক নুরুল হক বলেন, জগন্নাথপুর উপজেলায় অবৈধ অটোরিকশা টমটম মালিকদের একটি চক্র দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরি করে ব্যাটারী চার্জ দিচ্ছে। এতে করে সরকার ক্ষতিগস্ত হচ্ছে। একাধিকবার এসব বিদ্যুৎ চোর কে সনাক্ত করা হলেও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ না করায় বিদ্যুৎ চুরি বন্ধ হচ্ছে না।
জগন্নাথপুর উপজেলা আবাসিক বিদ্যুৎ কার্যালয়ের প্রকৌশলী আজিজুল ইসলাম জানান, রাশিদ মিয়ার ব্যাটারি চালিত অটোরিকশার গ্যারেজে দীর্ঘ ৮মাস ধরে বিদ্যুৎ চুরি করা হচ্ছিল। অভিযানকালে আমরা ওই গ্যারেজ থেকে ৪টি বিদ্যুতের চার্জার ও ২টি প্রিপেইড মিটার উদ্ধার করেছি। এছাড়া ওই গ্যারেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিনি বলেন, অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে ব্যবহার করার কারণে রশিদ মিয়ার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।