জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

জগন্নাথপুর অফিস
করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণে রাখতে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে জগন্নাথপুরের রানীগঞ্জ বাজারে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে চালাত পরিষদ অনুয়ারী ৩৭ টাকা টাকা প্রতিকেজি পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রির দায়ে রানীগঞ্জ বাজারে কলিম স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ৪০ টাকা করে পেঁয়াজ বিক্রি করা হয়। এছাড়া টয়লেটের পাশে পাম ওয়েলের খোলা টিনের তেল বিক্রির দায়ে বিমন স্টোরকে ৩০ হাজার এবং ৬ মাসের মেয়াদোর্ত্তীন নারিকেল তেল রাখার দায়ে রাফি ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়েছে। এছাড়াও বাজারে মাইকিং করে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে সচেতনামূলক প্রচার করা হয়। প্রশাসনিক নির্দেশনা মোতাবেক ঐষধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ করার জন্য নির্দেশ দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফত জানান, করোনার অনুজাতে কেউ যাতে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে বাজার অস্থিতিশীল করতে না পারে সে জন্য আমরা নিয়মিত অভিযান অব্যাহত রেখেছি।