জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, কিছু এলাকায় পুলিশের লাঠি চার্জ

আলী আহমদ. জগন্নাথপুর
করোনা প্রতিরোধে জনসমাগম এড়াতে কঠোর অবস্থান নিয়েছে জগন্নাথপুরের প্রশাসন। বৃহস্পতিবার সকালে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল শহরের প্রাণকেন্দ্র পৌর পয়েন্টসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানকালে আইন অমান্য করে একটি ব্যবসা প্রতিষ্ঠাতা খোলা রাখায় এই প্রতিষ্ঠান কে অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।
এছাড়া পৌর শহরের বিভিন্ন এলাকায় পুলিশী তৎপতায় শহরে জরুরী প্রয়োজন ছাড়া কাউকে বাহিরে থাকতে নিচ্ছে না পুলিশ। শহরে পৌরপয়েন্ট এলাকা মারমুখী ছিল পুলিশ। মাস্ক ব্যবহার না করে বাহির বের হওয়ায় এবং জড়ো হয়ে চলাফেরা করায় পুলিশ লাঠি চার্জ করে। এসময় পৌরশহরের ভিট অফিসার জগন্নাথপুর থানার উপ পরিদর্শক (এসআই) আফসার আহমদ হ্যাড মাইকিং করে জরুরি প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়ার জন্য আহবান জানিয়ে ঘরে থাকার অনুরোধ করেন।
জগন্নাথপুর থানার উপ পরিদর্শক (এসআই) আফসার আহমদ বলেন, করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাহিরে থাকতে দেয়া হবে না। তিনি জানান, ঔষধ এ নিত্যে পন্যের দোকান ছাড়া অন্যান্য সকল দোকানপাট বন্ধ রয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, করোনা প্রতিরোধে ইতিমধ্যে আমরা গণপরিবহন বন্ধ করে দিয়েছি। জনসমাধন এড়াতে দোকানপাট বন্ধ করা হয়েছে। পরিস্থিতি সর্বাক্ষনিক আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন তদারকি করছে।