জগন্নাথপুরে রানীগঞ্জ ফেরি পারাপার দুইদিন ধরে বন্ধ- জনদুর্ভোগ চরমে

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরের রানীগঞ্জ বাজার সংলগ্ন কুশিয়ারা নদীর ওপর ফেরী পারাপার গত দুইদিন ধরে বন্ধ হয়ে পড়েছে। সোমবারও ফেরি চালু হয়নি। ফলে আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়কে (পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি-আঞ্চলিক মহাসড়ক) সব ধরনের যানবাহন চলাচল বিঘিœত হয়।
স্থানীয়রা জানান, আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়ক হয়ে জগন্নাথপুরসহ জেলাবাসী ঢাকার রাজধানীতে স্বল্প সময়ে যোগাযোগের জন্য রানীগঞ্জ বাজার সংলগ্ন কুশিয়ারা নদীতে গত ৪ বছর পূর্বে ফেরিসার্ভিস চালু করা হয়। এরপর থেকে প্রতিদিন শত শত যানবাহন এই ফেরি দিয়ে পারাপার করে। গত কয়েকদিন ধরে কুশিয়ারা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় ফেরিঘাটের উত্তরপারের অংশে পানি ওঠে যায়। যে কারণে ফেরি চলাচলে ব্যাহত হয়। ফেরিঘাট সংস্কারের জন্য গতকাল সকাল থেকে সংস্কার কাজ শুরু হয়। এতে করে ফেরি পারাপার বন্ধ হয়ে যায়। বিকল্প কোন ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছে জনসাধারণ।
রানীগঞ্জের স্থানীয় যুবক ছালেহ আহমদ বলেন, গত দুইদিন ধরে ফেরি পারাপার বন্ধ থাকায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ায় চরম দুর্ভোগ বেড়েছে। দ্রুত সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন তিনি।
রানীগঞ্জ ফেরিঘাটের ইজারাদার আব্দুল কাশেম বলেন, নদীতে পানি বৃদ্ধি পাওয়ার ফেরিঘাটের ব্রেইলি সেতুতে যান্ত্রিক ত্রুটি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে আমরা গত রবিবার থেকে কাজ শুরু করেছি। আশা করছি আজ (মঙ্গলবার) কাজ শেষ হয়ে যাবে।