জগন্নাথপুরে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচিত

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরে সরকার কর্তৃক কৃষকদের নিকট থেকে বোরো ধান সংগ্রহের তালিকা যাচাই বাছাই শেষে রবিবার লটারীর মাধ্যমে সুবিধাভোগী ১৮৬৩ জন কৃষক নির্বাচিত করা হয়েছে। লটারিতে বিজয়ী কৃষকের নিকট থেকে সোমবার থেকে ধান ক্রয় করা হবে। উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে কৃষকদের উপস্থিতিতে ধান সংগ্রহের লটারি অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে লটারি প্রদানের আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, খাদ্য কর্মকর্তা আব্দুর রউফ প্রমুখ।
জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, স্বচ্ছতার মাধ্যমে প্রকৃত ও প্রান্তিক কৃষকের নিকট থেকে লটারীর মাধ্যমে আমরা বোরো ধান ক্রয় করার উদ্যাগ গ্রহণ করেছি। একজন প্রান্তিক কৃষকের নিকট থেকে এক টন, মাঝারি কৃষকের নিকট থেকে দুই টন এবং বড় কৃষকের নিকট থেকে তিন টন করে ধান সংগ্রহ করা হবে।
তিনি বলেন, তালিকাভূক্ত ৫৬৫৯ জন কৃষকের মধ্যে থেকে লটারীর মাধ্যমে ১৮৬৩জন কৃষক মনোনীত হয়েছেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা আব্দুর রব জানান, ১১ মে থেকে ৩১ আগষ্ট পর্যন্ত বোরো ধান সংগ্রহ কার্যক্রম চলবে। জগন্নাথপুরে দুটি গুদামে ২৬ টাকা কেজি দরে ২৬০৮ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাুসম বলেন, প্রকৃত কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ স্বচ্ছতার মাধ্যমে বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর।