জগন্নাথপুরে সেই সড়কে শীঘ্রই কাজ শুরু হতে পারে

জগন্নাথপুর অফিস
সংস্কারহীন জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের জগন্নাথপুর অংশের ১৩ কিলোমিটার উন্নত মানের সংস্কার কাজের জন্য প্রায় ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সরকার (এলজিইডি) সুনামগঞ্জ প্রকৌশলীর কার্যালয়ে টেন্ডার ড্রপিংয়ে একমাত্র ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে ঢাকার সালেহ হামিম (জেপি)
অংশ নেয়। আর কেউ অংশ না নেয়ায় কাজটি পেয়েছে ওই প্রতিষ্ঠান।
সন্ধ্যায় জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার এই তথ্য নিশ্চিত করে বলেন, স্থানীয় সংসদ সদস্য মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় আধুনিক ও উন্নতমানের টেকসই কাজের জন্য গত মাসের ৬ নভেম্বর প্রথমবারের মতো প্রায় ২৩ কোটি টাকার দরপত্র (টেন্ডার) আহবান করা হয়েছিল। যার প্রেক্ষিতে গতকাল ছিল টেন্ডার ড্রপিংয়ের শেষ দিন। তিনি জানান, রি-টেন্ডার না হলে আশা করছি, আগামী বছরের শুরুতেই কাজ শুরু হবে।
প্রসঙ্গত, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর উপজেলাবাসির যোগাযোগের একমাত্র প্রধান সড়ক হচ্ছে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহাল দশা বিরাজ করছে। ফলে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। সংস্কারের দাবিতে কয়েকবার পরিবহন ধর্মঘট পালন করা হয়েছে। সড়কের জনদুর্ভোগ নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। দরপত্র আহবানের খবরে এলাকায় স্বস্তি ফিরেছে মানুষের মধ্যে।