জগন্নাথপুরে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সভা

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৩টায় জগন্নাথপুর টুয়েন্টফোর ডটকম এর কার্যালয়ে উপজেলা ও
কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সংগঠনের জগন্নাথপুর উপজেলা কেন্দ্রীয় সহ সভাপতি ও জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব অমিত কান্তি দেব এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিজন সেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরী, এ কে কুদরত পাশা।
সভায় জগন্নাথপুর উপজেলার হাওর গুলোর সার্বিক চিত্র তুলে ধরে সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন সদস্য সচিব অমিত কান্তি দেব। পরে জগন্নাথপুর উপজেলা কমিটি গঠনের পর থেকে সংগঠনের কার্যক্রম পর্যালোচনা ও কর্ম এলাকায় সংগঠনকে গতিশীলকরণসহ ফসলররক্ষা বাঁধ বিষয়ক মুক্ত আলোচনা এবং মতবিনিময় করা হয়।
এসময় অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান, সদস্য নুরুল হক, আব্দুল হাই, সাইফুল ইসলাম রিপন, আলী আহমদ, সাফরুজ ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, জেলার ফসলী জমির বৃহৎ নলুয়ার হাওর সহ উপজেলা প্রয় সবগুলো হাওরে ফসলররক্ষা বাঁধ নির্মাণ কাজে ব্যপক অনিয়ম পরিলক্ষিত হয়েছে। দুর্নীতিতে অভিযুক্তদের প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি)তে স্থান দেয়া সহ একই পরিবারের একাধিক সদস্যকে অন্তর্ভূক্ত করা হয়েছে। পিআইসি নীতিমালা ২০১৭ প্রায় প্রতিটি বাঁধের ক্ষেত্রে লঙ্ঘিত হয়েছে। একাধিক বার সতর্ক করার পরও নীতিমালা লঙ্ঘন করায়, অনিয়ম-দুর্নীতিতে অভিযুক্ত পিআইসি সদস্যদের শাস্তি প্রদানও কারা হয়েছে বলে বক্তারা জানান।