জগন্নাথপুরে হাত ধোয়ার পদ্ধতি বিষয়ক প্রচারণা

জগন্নাথপুর অফিস
বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন স্থানে, জনসমাগম এলাকায় হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে। সারা দেশের ন্যায় জগন্নাথপুর উপজেলাও এর ব্যতিক্রম নয়। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে যেমন- পৌর পয়েন্ট, উপজেলা পরিষদ, জগন্নাথপুর থানা ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ স্থাপন করা হয়েছে হাত ধোয়ার অত্যাধুনিক বেসিন।
এরই ধারাবাহিকতায় হাত ধোয়ার বেসিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রদত্ত হাত ধোয়ার পদ্ধতি সম্বলিত ব্যানার দিয়ে প্রচার কার্যক্রম চালাচ্ছে জগন্নাথপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি। আর এ কার্যক্রমের সহযোগিতা করছে কালেক্টিভ ইমপ্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ। ব্যানারে করোনা পরিস্থিতি জানাতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও কন্ট্রোল রুমের নাম্বারও দেয়া হয়েছে।
জগন্নাথপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মধু সুধন ধর বৃহস্পতিবার দুপুর ২টায় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শাইকুল ইসলাম সহ অন্যান্য ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের উপস্থিতিতে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে বলেন, জগন্নাথপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি হাত ধোয়ার যে প্রচারণা চালাচ্ছে তা প্রশংসার দাবিদার। দেশের এই দুর্দিনে জনগণকে সুরক্ষিত রাখতে তারা যে প্রচার কার্যকম চালাচ্ছেন তার সফলতা অবশ্যই আসবে। বর্তমান এই মহামারীর দিনে আমাদের সবার উচিত সচেতন থাকা এবং ঘরে অবস্থান করা। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া থেকে আমাদের বিরত থাকতে হবে।