- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

জগন্নাথপুরে ৫০০ প্রবাসিকে খোঁজছে স্বাস্থ্য বিভাগ

জগন্নাথপুর অফিস
প্রবাসি অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় সম্প্রতিকালে আসা ৫২০ জন প্রবাসির মধ্যে ৫০০ জনকে খোঁজছে স্বাস্থ্য বিভাগের লোকজন। এরমধ্যে ২০ জন প্রবাসিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত জগন্নাথপুরে ৫২০ জন প্রবাসি দেশে ফিরেছেন। তারা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ও ইউরোপসহ বিশ্ব বিভিন্ন দেশ থেকে ফিরেছেন। আমাদের স্বাস্থ্য বিভাগের কর্মীরা প্রবাসিদের
সন্ধানে মাঠে কাজ করছেন। গতকাল পর্যন্ত জগন্নাথপুরে ২০ জন প্রবাসিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমরা প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে কমিটি গঠন করে করোনাভাইরাস সনাক্তে কাজ করছি। তবে এখন পর্যন্ত কোন লক্ষণ সনাক্ত হয়নি। তিনি বলেন, প্রবাসিরা দেশে এলেই ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। এদিকে গত বুধবার বিকেলে জগন্নাথপুর উপজেলা প্রশাসন গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পৌর পরিষদ বিজ্ঞপ্তিটি মাইকিং করে নাগরিকদের অবগত করেছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, করোনাভাইরাস আমাদের দেশে ছড়িয়ে পড়েছে। প্রবাসি অধ্যুষিত এ উপজেলার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ প্রবাসি। তাদের মধ্যে অনেকেই দেশে ফিরছেন। করোনা প্রতিরোধে জনসচেতনতার জন্য আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছি। এতে দেশে আসা প্রবাসিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

  • [১]