জগন্নাথপুর উপজেলাকে হাওর উপজেলা হিসাবে অন্তর্ভুক্তির দাবি

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুর উপজেলাকে হাওর উপজেলা হিসেবে অর্ন্তভুক্তির দাবি জানানো হয়েছে। বৃহস্পতিবার জগন্নাথপুর হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের আহ্বায়ক কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও সদস্য সচিব সাংবাদিক অমিত দেব এ বিষয়ে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। জগন্নাথপুরের উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে এই স্মারকলিপি হস্তান্তর করা হয়।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের আহ্বায়ক সিরাজুল ইসলাম ও সদস্য সচিব সাংবাদিক অমিত দেব জানান, জগন্নাথপুর উপজেলা একটি হাওর বেষ্টিত উপজেলা। গত ১৯ ফেব্রুয়ারি সরকারিভাবে দেশের ১৬ টি উপজেলাকে হাওর/দ্বীপ/চর উপজেলা হিসেবে গেজেটভূক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। জগন্নাথপুর উপজেলায় ছোট বড় ২৩ টি হাওর ৭টি নদী, ১৫৮ টি বিল ৩৯ টি খাল ৫০ টি প্লাবন ভূমি রয়েছে। বর্ষা মৌসুমে নৌকা ও হেমন্ত মৌসুমে পায়ে হেঁটে উপজেলার অধিকাংশ মানুষকে চলাচল করতে হয়। এসব দিক বিবেচনা করে জগন্নাথপুর উপজেলাকে হাওর উপজেলা হিসেবে অন্তর্ভুক্তি করে পিছিয়ে পড়া জগন্নাথপুর উপজেলাবাসীকে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে বর্তমান সরকারের উন্নয়নের ধারায় সংযুক্ত করতে আমরা দাবি জানাই।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, সংগঠনের সদস্য সাংবাদিক আলী আহমদ, সদস্য মাসুৃম আহমদ, সালেহ আহমদ প্রমুখ।
স্মারকলিপি গ্রহণ করে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম বলেন, জেলা প্রশাসকের মাধ্যমে আমরা স্মারকলিপিটি প্রধানমন্ত্রীর সুদৃষ্টির জন্য তাঁর দপ্তরে প্রেরণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।