জগন্নাথপুর উপজেলা পরিষদে ভোট ২৭ জুলাই

সু.খবর ডেস্ক
নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন আগামী ২৭ জুলাই ৮০টি ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার (৮ জুন) তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।
আতিয়ার রহমান জানান, একই তফসিলে ২৭ জুলাই তিনটি পৌরসভায় সাধারণ, তিনটি পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন, দুটি উপজেলা পরিষদে সাধারণ, দুটি উপজেলায় উপ-নির্বাচন, ১৯টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৩৭টিতে বিভিন্ন শূন্যপদে ও প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না নেওয়ায় ১৪টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ৭ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ২৭ জুলাই। সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।
তিন পৌরসভায় সাধারণ নির্বাচন: ঢাকা জেলার দোহার এবং জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভা।
তিন পৌরসভার শূন্যপদে উপ-নির্বাচন: ফরিদপুরের মধুখালী পৌরসভার ৬ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রামের সীতাকু- পৌরসভার ৯ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং মেহেরপুরের গাংনী পৌরসভার ৭ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচন।
দুই উপজেলায় সাধারণ নির্বাচন: সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
দুই উপজেলায় উপ-নির্বাচন: ২৭ জুলাই মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ও মেহেরপুর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
১৯ ইউপিতে সাধারণ নির্বাচন: ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচৌঁর ও নন্দুয়ার; রংপুরের পীরগঞ্জ উপজেলার রায়পুর, রামনাথপুরও পীরগঞ্জ; পাবনার সাঁথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের কাইতলা (উত্তর); কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল; চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও, বড়খেরী ও চরআবদুল্যাহ ইউনিয়ন।
এছাড়া ৩৭টি ইউনিয়নের বিভিন্ন শূন্যপদে এবং প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না নেওয়ায় ১৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে একই দিন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
সূত্র : জনকন্ঠ