জগন্নাথপুর উপজেলা বিচ্ছিন্ন হয়ে পড়েছে

আলী আহমদ, জগন্নাথপুর
করোনা ভাইরাস প্রতিরোধে বিচ্ছিন্ন পড়ছে সুনামগঞ্জ-জগন্নাথপুর উপজেলার। গত মঙ্গলবার থেকে সিলেট বিভাগীয় শহর এবং জেলা শহর সুনামগঞ্জের সঙ্গে গণপরিবহন বন্ধ হয়ে গেছে। জগন্নাথপুর পৌরশহরের অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ ছিল। তবে ছোট আকারের খুবই কম সংখ্যক যানবাহন চলাচল করতে দেখা গেছে। এদিকে গতকালও সকাল থেকে জগন্নাথপুরে দোকানপাট বন্ধ ছিল। তবে ঔষধ ও নিত্যপণ্যের দোকান খোলা রয়েছে।
জানা যায়, করোনা প্রতিরোধে প্রবাসি অধ্যুষিক জগন্নাথপুর উপজেলায় জনসমাগম এড়াতে প্রশাসনিক নির্দেশনায় গত সোমবার সন্ধ্যা সাত টার মধ্যে দোকানপাট বন্ধ হয়ে যায। পরদিন মঙ্গলবার দুপুর ১টার পর আবারও বন্ধ করে দেয়া হয় দোকানপাট। গতকালও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। দোকানপাটের পাশাপাশি গতকাল বুধবার যোগযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে পড়ে।
জগন্নাথপুর- বিশ্বনাথ- রশিদপুর ( সিলেট) সড়ক এবং জগন্নাথপুর- সুনামগঞ্জ সড়কের মিনিবাস চলালতল বন্ধ হয়ে গেছে। তবে সকালের দিকে সিলেট থেকে বিচ্ছিন্নভাবে দুই তিনটি বাস জগন্নাথপুরে আসলেও দুপুর থেকে আর বাস আসা যাওয়া করেনি।
এদিকে জগন্নাথপুর পৌরশহরের সদরে সিএনজি চালিত অটোরিকশাসহ বিভিন্ন ছোট আকারের যাত্রীবাহী যান চলাচল পুলিশ বন্ধ করে দিয়েছে। থানা পুলিশের কঠোর তদারকি রয়েছে উপজেলা সদরের জগন্নাথপুর বাজারে। শহরে লোকজনের সমাগম খুব ছিল। জগন্নাথপুর উপজেলার সড়ক পরিবহন সমিতির সভাপতি নিজামুল করিম জানান, করোনা প্রতিরোধে প্রশাসনিক নির্দেশনা অনুযায়ী গতকাল থেকে আমরা গণপরিবহনের যানবাহন চলাচল অনিদিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছি। জগন্নাথপুরের অভ্যন্তরীন সড়কে কোন প্রকার যাত্রীবাহী যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ১ মার্চ থেকে গতকাল পর্যন্ত জগন্নাথপুরে বিদেশ দেখে ৫৩৫ জন। এরমধ্যে ২২৩ জন প্রবাসি হোম কোয়ারেন্টাইনে আছেন। করোনা প্রতিরোধে পুলিশ নিষ্ঠার সঙ্গে কাজ করছে।
জগন্নাথপুর উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর বলেন, জগন্নাথপুরে করোনার লক্ষণ নেই । তবুও আমরা মাঠে কাজ করছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে এরমধ্যে হাটবাজারের দোকানপাট বন্ধ করে দিয়েছি। গতকাল গণপরিবহনও বন্ধ করা হয়েছে। তিনি বলেন, আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার জন্য সবাইকে আহবান জানান।