জগন্নাথপুর-সিলেট সড়কে চলছে না বাস

জগন্নাথপুর অফিস
গত সোমবার থেকে দেশজুড়ে গণপরিবহন চলাচল করলেও জগন্নাথপুরে থেকে বিভাগীয় শহর সিলেটের সঙ্গে যাত্রীবাহী মিনিবাস চলাচল করেনি। ফলে জনসাধারণ দুর্ভোগে শিকার হয়েছেন।
পরিবহণ শ্রমিক ও স্থানীয়দের সুত্রে জানা যায়, করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সারাদেশের ন্যায় জগন্নাথপুরের পরিবহন বন্ধ হয়ে যায়। গত ৩১ মার্চ থেকে দেশে লডডাউন তুলে নেয়া হয়। গতকাল থেকে গণপরিবহণ চলাচল শুরু করার নির্দেশনা দেয়া হয়। যার প্রেক্ষিতে সকাল থেকে জগন্নাথপুর পৌরশহরের জগন্নাথপুর-সিলেট বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীরা সিলেটসহ অন্যান্য এলাকায় যাওয়ার জন্য ভিড় করেন। কিন্তুু বাসস্ট্যান্ড থেকে শ্রমিকরা জানান, স্থানীয় প্রশাসনের নির্দেশনায় তাঁরা বাস চলাচল বন্ধ রেখেছেন।
জগন্নাথপুর উপজেলা সদরের পত্রিকা বিক্রেতা নিকেশ বৈদ্য জানান, করোনার পরিস্থিতির কারণে পরিবহন বন্ধ থাকায় গত দুই আড়াই মাস থেকে জগন্নাথপুরে পত্রিকায় না থাকায় কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছি। গতকাল থেকে বাস চলাচল শুরু হওয়ার কথা থাকায় দিনের অর্ধেকদিন বাসস্ট্যান্ডের বসে অপেক্ষা করেছি পত্রিকার জন্য। বাস চলাচল না করায় পত্রিকা আসেনি।
স্থানীরা জানান, সিলেটের সঙ্গে উপজেলাবাসীর যোগাযোগের প্রধান সড়ক হচ্ছে জগথপুর-সিলেট (জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর-সিলেট) সড়ক। এই সড়ক নিয়ে প্রতিনিয়ত জনসাধারণ সিলেট বিভাগীয় শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস গণপরিবহন বন্ধ থাকার পর সরকারী নির্দেশনায় গতকাল থেকে গণপরিবহন চলাচল শুরু হলেও জগন্নাথপুরে বাস চলাচল করেনি।
জগন্নাথপুর উপজেলা পরিবহন ঐক্য পরিষদের সভাপতি নিজামুল হক বলেন, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে জানানো হয়েছে আন্ত:জেলায় মধ্যে গণপরিবহণ চলাচল করতে পারবে। এজন্য আমরা সিলেটের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, জগন্নাথপুর-সিলেট সড়কে বাস চলাচলের বিষয়টি আমরা দেখছি।