জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল শুরু

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরের প্রধান দুই সড়কের মিনিবাস পরিবহন নেতাকর্মীদের ডাকা ধর্মঘট কর্মসূচি শুক্রবার বেলা দুইটার পর প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের সঙ্গে কয়েকদফা বৈঠকের পর সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে মিনিবাস শ্রমিকরা বেলা দুইটার দিকে তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন।
জগন্নাথপুর-সিলেট মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মজিদ জানান, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চালককে মারধরের ঘটনায় ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আমরা অর্নিদিষ্টকালের জন্য মিনিবাস চলাচল বন্ধ করে শুক্রবার ধর্মঘট কর্মসূচি চলছিল। প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি সমাধানের আশ্বাস পেয়ে আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি।
জগন্নাথপুর মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম বলেন, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে নিরপরাধ শ্রমিকদের মামলা থেকে অব্যাহতি দেয়ার আশ্বাস দেয়া হয়েছে। সেই সঙ্গে মিনিবাস চালকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করা হবে, প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে আশ্বস্থ করা হলে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করেছি। এখন দুই সড়কেরই মিনিবাস চলাচল করছে।
জগন্নাথপুরের নবাগত ইউএনও মাহফুজুল আলম মাসুম বলেন, দুই শ্রমিক সংগঠনের বিরোধ সমাধানে প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের আশ্বস্থ করায় শ্রমিকরা তাদের কর্মসূচি বাতিল করে বাস চলাচল শুরু রেখেছেন।
প্রসঙ্গত ২৩ জুলাই বিকেলে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের পাগলা বাজার এলাকায় মিনিবাস ও অটোরিকশা-লেগুনা-টেম্পু স্ট্যান্ডের শ্রমিকদের মধ্যে যাত্রী ওঠানো নিয়ে সংঘর্ষের সৃষ্টি হলে ২৪ জুলাই থেকে অর্নিদিষ্টকালের জন্য জগন্নাপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চলাচল বন্ধ করে দেয়া হয়। বৃহস্পতিবার থেকে জগন্নাথপুর-সিলেট সড়কেও সরাসরি মিনিবাস চলাচল বন্ধ করে দেয়া হয়।