জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে-ভূমি সচিব

স্টাফ রিপোর্টার
ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, সরকারি কর্মকর্তা কর্মচারীদের জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে। অতীতের আমলাতান্ত্রিক আচরণ পরিবর্তন করে জনগণকে সহযোগিতা করতে হবে। ভূমি সংক্রান্ত কোন কাজেই দুর্নীতি বরাদাস্ত করা হবে না। জাতির পিতা যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন, সেই বাংলাদেশ বিনির্মাণে সকলকে এক যুগে কাজ করতে হবে।
রোববার বিকালে শহরের শিল্পকলা একাডেমী মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তম চর্চা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মশালায় তিনি স্থানীয় মুক্তিযোদ্ধাদের পরিচয় করিয়ে দিয়ে বলেন, তাঁরা যুদ্ধ করেছিলেন বাঙালিরা যাতে কেবল ঝাড়–দার, অফিস পিয়নের চাকুরি না পেয়ে কর্মকর্তার চাকুরিও পায়। সেটি হয়েছে, এখন আমাদের মর্যাদাশীল জাতি হতে হবে। সকল ক্ষেত্রে স্বচ্ছতা বাড়াতে হবে। ভূমি’র সঙ্গে দেশের একেবারে সাধারণ মানুষ থেকে সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিদের সম্পৃক্ততা রয়েছে। এই অফিসগুলোর কর্মকর্তা কর্মচারীদের তাই জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা নিশ্চিত করতে হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে কর্মশালায় এছাড়াও আলোচনা করেন- পুলিশ সুপার মিজানুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, মুক্তিযোদ্ধা অ্যাড. আলী আমজাদ, জেলা