জন্মদিনের শুভেচ্ছা

আবু আলী সাজ্জাদ হোসাইন
দৈনিক সুনামগঞ্জের খবর ৮ম বর্ষে পা দিচ্ছে। ভাবতে ভালোই লাগছে। আমি এ সুযোগে পত্রিকার সম্পাদক, সাংবাদিকসহ এর কর্মীবাহিনীর সকল সদস্যকে শুভেচ্ছা জানাই। তাদের ঐকান্তিক ও নিরলস প্রচেষ্টার ফলে আমরা রোজ পত্রিকাটি হাতে পাই। সেদিন খুব দূরে নয় যেদিন পত্রিকাটির বৃহৎ কলেবরে আরো পাঠযোগ্য সংবাদ ফিচার সহ সকল অনুসঙ্গ নিয়ে আমাদের সামনে হাজির হবে। এমনটি আজ আমরা পত্রিকার কাছে প্রত্যাশা করতেই পারি।
এককালে সুনামগঞ্জের মত এই মফস্বল শহর থেকে দৈনিক পত্রিকা প্রকাশ করার কথা চিন্তাই করা যেত না। পংকজ তা বাস্তবায়ন করে দেখিয়েছে। এজন্য তাকে আবারো ধন্যবাদ।
সুনামগঞ্জ একটি প্রাচীন জনপদ। একদা একে ভিলেজ টাউন বলে আখ্যায়িত করা হতো। এ শহর থেকে অতীতে স্বল্পায়ু অনেক সাপ্তাহিক পত্রিকা প্রকাশিত হতো। তার অনেকগুলো আজ আর বেঁচে নেই। সে সমস্ত পত্রিকার হাত ধরে সাংবাদিকতায় আমার হাতেখড়ি। স্বপ্ন দেখতাম সুনামগঞ্জ নিয়ে। এখনো হয়তো দেখি। মাঝে মধ্যে স্বপ্নের কথা পংকজের সাথে শেয়ারও করি। এতে ভালোই লাগে, এই ভেবে আমরা যা পারিনি এখনকার এরা তা পারছে। প্রত্যশা করি এরা এভাবেই আরো এগিয়ে যাক। সাথে করে আমাদেরকে এগিয়ে নিয়ে যাক।
মানুষ স্বপ্ন ছাড়া বাঁচতে পারে না। অনেকে স্বপ্ন দেখে। অনেকে স্বপ্ন দেখায়। স্বপ্ন বাস্তবায়ন খুব কম লোকই করতে পারে। পংকজ তুমি এগিয়ে চলো। আমরা আছি তোমার পাশে। পত্রিকার জন্মদিনে এটি আমার আন্তরিক ¯েøাগান।
লেখক : সিনিয়র আইনজীবী ও গবেষক।