জাতীয় উন্নয়ন মেলা জমে উঠেছে

স্টাফ রিপোর্টার
জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় উন্নয়ন মেলা জমে উঠেছে। এবারের মেলায় ৮৪টি স্টল স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া মেলার ২য় দিন শুক্রবারও ছিল উপচেপড়া দর্শনার্থীর ভিড়। সদর উপজেলার বিভিন্ন স্থানের দর্শনার্থীদের মেলায় আসতে দেখা যায়। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মেলায় উপস্থিত হয়ে বিভিন্ন তথ্য-উপাত্ত জানতে তাদের পছন্দের স্টলে ছুটে যান।
উন্নয়ন মেলায় উপস্থিত দর্শনার্থীরা এলজিইডি’র, জনস্বাস্থ্য প্রকৌশলী’র, গণপূর্ত বিভাগের, জেলা পরিষদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়, জেলা তথ্য অফিসের স্টলে ছুটে যান। আবার কেউ উপজেলা ভুমি অফিসের, পানি উন্নয়ন বোর্ডের, সড়ক ও জনপথ অধিদপ্তরের, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টলে ভিড় জমিয়ে তোলেন।
দর্শনার্থীর কেউ কেউ স্বাস্থ্যসেবা গ্রহণ করতে ছুটে আসেন জেলা স্বাস্থ্য বিভাগের, পরিবার পরিকল্পনা বিভাগের, আস্থা প্রকল্পের স্টলে, আবার কেউ কেউ সুনামগঞ্জ সরকারী কলেজের স্টলে যাচ্ছেন রক্তের গ্রুপ নির্ণয় করাতে। এসব স্বাস্থ্য সেবার স্টলগুলোতে বেশিরভাগ ওজন ও প্রেসার মাপার জন্য আসছেন সেবা গ্রহিতারা। আছে মহিলা কল্যাণ কেন্দ্রের স্টল, শিশু একাডেমির স্টল, ব্র্যাকের, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের, সমাজসেবা কার্যালয়ের, জেলা নির্বাচন কার্যালয়ের, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের, ইসলামিক ফাউন্ডেশনের, জেলা সমবায় কার্যালয়ের, জেলা শিল্পকলা একাডেমির, যুব উন্নয়ন অধিদপ্তরের স্টল। মেলার মাঠে আরও আছে সরকারী বেসরকারী ব্যাংকের স্টল, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের, জেলা মহিলা পরিষদের, জাতীয় মহিলা সংস্থার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের, জেলা শিক্ষা অফিস ও শিক্ষা প্রকৌশলীর স্টল। কৃষি সম্প্রসারণ বিভাগ, সচেতন নাগরিক কমিটি (সনাক), প্রাণী সম্পদ দপ্তরের, মৎস্য অধিদপ্তরের, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের, ঔষধ তত্ত্বাবধায়ক কার্যালয়ের, পাসপোর্ট অফিসের, জেলা কারাগারের, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের, জেলা পুলিশের, জেলা ব্র্যান্ডিং এবং বর্ডারগার্ডের স্টল ও পুলিশ কন্ট্রোল রুম।