জাতীয় বিশ্ববিদ্যালয়ের অযৌক্তিক ফি বাতিলের দাবিতে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অযৌক্তিক ফি’ বাতিলের দাবিতে সুনামগঞ্জে সড়ক অবরোধ করেছে সুনামগঞ্জ সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় সুনামগঞ্জ-সিলেট সড়কের হাজীপাড়া এলাকার সড়কে অবস্থান নিয়ে প্রায় আধাঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।
অবরোধ চলাকালে হাজীপাড়া মাধ্যমিক শিক্ষা অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।
শিক্ষার্থী আব্দুল বারীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- শিক্ষার্থী দ্বিপাল ভট্টাচার্য্য, মলয় চন্দ্র কর, মনির হোসেন দুর্জয়, সৌরভ দাস, আব্দুল আহাদ, জুয়েল রাজ, শাহ কামাল সাজু, শাহ জামাল, সাকিব আহমেদ, ইদ্রিছ, রাজিয়া, ফারজানা, সুলতানা, স্বর্নালী, ইয়াসমিন, রুমা প্র্রমুখ।
বক্তারা বলেন,‘জাতীয় বিশ^বিদ্যালয়ে গত বছর যারা অর্নাস (সম্মান) অথবা ডিগ্রি (পাস) কোর্সে ভর্তি হয়ে নতুন বছর পুনরায় অন্য কোন বিষয়ে ভর্তি হতে চায় তাদেরকে আগের ভর্তি বাতিল করার জন্য ৭০০/= (সাতশ’ টাকা) ফি’ এর স্থলে ১০,০০০/= (দশ হাজার টাকা) জরিমানার বিজ্ঞপ্তি পেশ করার প্রতিবাদে এবং অযৌক্তিক ফি বাতিলের দাবিতে এই সড়ক অবরোধ। শিক্ষার্থীদের পিঠ দেওয়ালে ঠেকেছে। একারণে রমজানের মধ্যে এই কড়া রোদে রাস্তায় দাঁড়াতে হয়েছে।’ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত পরিবর্তনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়কে নির্দেশ দেবার দাবি জানান বক্তারা।