জাতীয় শিশু প্রতিযোগিতা- ১টি স্বর্ণসহ ৬টি পদক পেয়েছে সুনামগঞ্জ

স্টাফ রিপোর্টার
জাতীয় শিশু প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সুনামগঞ্জ এবার জেলা ১টি স্বর্ণ, ১ টি রৌপ্য ও ৪টি বোঞ্জ পদক অর্জন করেছে। মঙ্গলবার বিকালে বিজয়ীদের হাতে পদক তুলে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।
বঙ্গবন্ধু কে জানো বাংলাদেশ কে জানো বিষয়ে গ বিভাগে তানিয়া আফরিন চৌধুরী ১ম স্থান, দেশাত্মবোধক সঙ্গীত গ বিভাগে অভিজিৎ তরফদার ২য় স্থান, রবীন্দ্র ও নজরুল সঙ্গীতে গ বিভাগে অরুণিমা দাশ ৩য় স্থান, ব্যাড মিন্টন (বালিকা) অরিন তালুকদার ৩য় স্থান ও ভাবসঙ্গীত ক বিভাগে মহাশ্বেতা তালুকদার রাই ৩য় স্থান অর্জন করে।
অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিশুদের অধিকার নিশ্চিতে দায়িত্বশীল ভূমিকা পালন এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশে তাদের ভেতরকার সম্ভাবনা বিকাশে সহায়তা করতে বিশিষ্টজন, পরিবার, সমাজ ও রাষ্ট্রসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘শিশুরা যাতে কুসংস্কার ও ধর্মীয় উগ্রবাদ থেকে মুক্ত থাকতে পারে তার জন্য তাদের (শিশুদের) শিক্ষা পাঠ্যক্রমের পাশাপাশি সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। শিশুদের মধ্যে দেশপ্রেম, নৈতিক মূল্যবোধ, নৈতিকতা ও আন্তরিকতা সৃষ্টি এবং তাদের বেশি করে বই পড়া, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্পকলা ও সাহিত্য সম্পর্কে জানা এবং অন্য পাঠ্য বহির্ভূত কার্যক্রম বিষয়ে অনুপ্রাণিত করার উপর গুরুত্বারোপ করেন।’
অনুষ্ঠানে ক্রীড়া, সৃষ্টিশীল নৃত্য, সঙ্গীত, অভিনয়, হামদ, নাত, কবিতা পাঠ, কিরাত, ছড়া গান, গল্পবলা, চিত্রাংকন ও নৃত্যসহ ২৮টি ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, এই মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান ও উপন্যাসিক সেলিনা হোসেন এবং পরিচালক আনজির লিটন বক্তৃতা করেন।
এসময় উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এবং মহিলা ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মোমিন এমপি।
রাষ্ট্রপতি আবদুল হামিদ শিশু একাডেমিতে শিশুদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন।



আরো খবর