জাতীয় সংগীতের শুদ্ধতা বিষয়ে কর্মশালা

স্টাফ রিপোর্টার
জাতীয় সংগীতের শুদ্ধতাবিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে এই কর্মশালা হয়। এতে জেলার ১১টি উপজেলা থেকে ৫৫জন সংস্কৃতিকর্মী অংশ নেন।
সকালে জেলা শিল্পকলা একাডেমীর লোকসংস্কৃতি সংগ্রহশালা মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মো. সাবিরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শামছুল আবেদীন, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল, জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট খলিল রহমান।
কর্মশালায় প্রশিক্ষক ছিলেন সুনামগঞ্জে বিশিষ্ট সংগীতশিল্পী ও প্রশিক্ষক দেবদাস চৌধুরী রঞ্জন, প্রদীপ কুমার     চন্দ, সন্তোষ কুমার চন্দ, দ্বিপায়ন চৌধুরী চয়ন ও সোহেল রানা। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সনদপত্র দেওয়া হয়।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন করা সকলের দায়িত্ব। এই শুদ্ধতা সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। তিনি আরও বলেন, নতুন প্রজন্মের মধ্যে দেশাত্ববোধের চেতনা ছড়িয়ে দিতে হবে। তরুণ প্রজন্ম দেশাত্ববোধে উজ্জীবিত হলে আমাদের জাতীয় জীবনের অনেক সংকট থেকে উত্তরণের পথ বের করা সম্ভব হবে।