জামালগঞ্জের ভোটগ্রহণ ৫ মে

সু.খবর ডেস্ক
স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ মে। খবর বাংলা ট্রিবিউনের।
গতকাল বুধবার নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ভোটের এই তারিখ ঘোষণা করেন। এছাড়া অনিয়মের কারণে যেসব কেন্দ্রের ভোট বন্ধ হয়েছিল, সেখানে আগামী ১৭ এপ্রিল পুনরায় ভোট অনুষ্ঠিত হবে। ইসি সচিবের উদ্ধৃতি দিয়ে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন বুধবার রাত ৮.১৩ মিনিটে এই সংবাদ প্রচার করে।
তবে গতকাল বুধবার রাত সোয়া ৯ টা পর্যন্ত এধরনের নির্দেশনা বা কোন চিঠি পাননি বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ও জেলা নির্বাচন অফিসার।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও জেলা নির্বাচন অফিসার মুরাদ উদ্দিন হাওলাদার বুধবার রাতে দৈনিক সুনামগঞ্জের খবরকে বলেন,‘ স্থগিত হওয়া জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের কোন চিঠি এখন পর্যন্ত পাওয়া যায়নি।’
প্রসঙ্গত: নির্বাচন কমিশন চার ধাপে দেশের ৪৬৫টি উপজেলায় নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করলেও ভোট হয়েছে ৪১৮ টিতে। একক প্রার্থী থাকায় ৩০টি উপজেলায় ভোটের প্রয়োজন পড়েনি। বাকি ১৭ উপজেলার ভোট স্থগিত করা হয়। এরমধ্যে ১০টি আদালতের আদেশে এবং সাতটি ইসির আদেশে স্থগিত করা হয়।
ইসির সিদ্ধান্তে যেসব উপজেলার ভোট স্থগিত হয়েছিল, সেগুলোর মধ্যে রয়েছে পিরোজপুরের মঠবাড়িয়া, কিশোরগঞ্জের কটিয়াদী, লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোণার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা। আর আদালতের নিষেধাজ্ঞা দেওয়া হয়, যেসব উপজেলার তারমধ্যে রয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুর, কক্সবাজারের কুতুবদিয়া, সিরাজগঞ্জের উলাপাড়া ও দিনাজপুরের ফুলবাড়ি।
উল্লেখ্য, গত ১০ মার্চ সুনামগঞ্জের ৯ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই দিনে জামালগঞ্জ উপজেলায় ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু নির্বাচনের মাত্র দুই দিন আগে জামালগঞ্জের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।