জামালগঞ্জে পাউবোর মতবিনিময় সভা

জামালগঞ্জ অফিস
জামালগঞ্জে কাবিটা নীতিমালার আলোকে সুষ্ঠুভাবে হাওর রক্ষা বাঁধ নির্মাণে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা
নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি প্রিয়াংকা পাল।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. এমরান হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন বাপাউবো সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ আল আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আজিজল হক, পাউবো প্রকল্প কর্মকর্তা মো. রেজাউল করিম, প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, ৯নং পিআইসি সভাপতি মো. দীন ইসলাম, ৪৩নং পিআইসি সদস্য সচিব মো. মলি হোসেন প্রমুখ। এতে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সকল সভাপতি ও সদস্য সচিব, গণমাধ্যম কর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বক্তারা পিআইসিদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য দিতে গিয়ে বলেন, মাটি দেওয়ার আগে বাঁধে ঘাস থাকলে তা সরাতে হবে। বাঁধে ফেলা মাটি অবশ্যই আবর্জনামুক্ত হতে হবে। বাঁধের অন্তত ৩০ মিটার দূর থেকে মাটি আনাসহ বাঁধ টেকসইয়ের জন্য দুরমুজ ও বাঁধের মাঝখান উঁচু রেখে কাজ করা অবশ্যই জরুরী। এছাড়া যেখানে বাঁধের প্রয়োজন নেই সেখানে বিভিন্ন সুবিধা নেওয়ার জন্য যারা অযাচিতভাবে বাঁধ দিতে উৎসাহী করেছেন তাদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। কারণ পাউবোর প্রধান কাজ হাওর রক্ষায় প্রকল্প গ্রহণ করা, বিশেষ কোন মহলের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য নয়।