জামালগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে কর্মশালা

জামালগঞ্জ প্রতিনিধি
মাদকদ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমম্বিত পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে জামালগঞ্জে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে সুনামগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সাজেদুল হাসান। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ পরিদর্শক (সার্কেল) মো. খোর্শেদ আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) তনুকা ভৌমিক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সাব্বির সারোয়ার, জামালগঞ্জ থানার এস আই প্রনয় কুমার সরকার। অন্যান্যদের মাঝে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, কাজী আশরাফুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তাং, জামালগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, নবাগত বর্তমান সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান।
কর্মশালায় মাদকের অপব্যবহারের কারণ, প্রতিকার, ও প্রতিরোধে করণীয় ও সরাসরি আইন ও আইনের ব্যবহার নিয়ে আলোচনা হয়। সাথে সাথে সামাজিক আন্দোলন গড়ে তুলে কিভাবে সমাজ থেকে মাদকের অপব্যবহার রোধ করা যায় এবং প্রতিরোধের জন্য সামাজিক নেতৃত্ব গড়ে তোলার ব্যাপারে আলোচনা হয়।