জামালগঞ্জে সরকারি ৪৩ বস্তা চাল জব্দ

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচীর সীলমোহরকৃত ৩০ কেজি ওজনের ৪৩ বস্তা চাল জব্দ করেছে জামালগঞ্জ থানা পুলিশ। গত সোমবার রাত আনুমানিক ১১ টায় জামালগঞ্জ সদর ইউনিয়নের দক্ষিণ কামলাবাজ গ্রামের হেলিপ্যাড মাঠ সংলগ্ন হেলাল মিয়ার ঘরে এই চালের বস্তা মজুদ করা হচ্ছিল। স্থানীয় লোকদের সন্দেহ হলে তারা গোপনে পুলিশকে খবর দেন। স্থানীয়দের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসছে টের পেয়ে চাল মজুদকারীরা দ্রুত পালিয়ে যায়। তবে স্থানীয় লোকজন জানিয়েছেন চাল নিয়ে আসা ট্রলি গাড়িটি স্থানীয় ওয়ার্ড মেম্বার সুহেল মিয়া পুলিশ আসার পূর্বেই বিদায় করে দিয়েছেন। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি। তবে এলাকাবাসী দাবি জানিয়েছেন পাচারের উদ্দেশ্যই এখানে রাতের বেলায় চাল মজুদ করা হচ্ছিল।
ঘরের মালিক রিক্সা শ্রমিক হেলাল মিয়া বলেন, চাল ভর্তি ট্রলিটি আমার ঘরের সামনে দিয়ে যাওয়ার সময় রাস্তা ভেঙ্গে ট্রলির চাকা গর্তে পড়ে যায়। আমি মাছ মারা থেকে অনুমান নয়টা’র সময় বাড়িতে আসলে শফিকুল ইসলাম ও রহিম মিয়া আমার ঘরে চাল রাখার জন্য বললে আমি বাহিরে রাখার জন্য বলি। বৃষ্টি আসলে ভিজে যাবে বলে তারা ৪৩ বস্তা চাউল রেখে দ্রুত চলে যায়।
জামালগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা অসীম কুমার তালুকদার বলেন, গত মঙ্গলবার জামালগঞ্জের ডিলার শফিকুল ইসলাম ও রামনগরের ডিলার চাউল উত্তোলন করেন। এরপর আর চাউল গুদাম থেকে বাহির হয়নি। তবে এই চাল কোথা থেকে এলো তা তদন্ত সাপেক্ষে বেরিয়ে আসবে।
জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল হাশেম বলেন, স্থানীয়দের গোপন সংবাদের ভিত্তিতে চাল রাখার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়ে চাল আটক করা হয়েছে। এ ব্যাপারে ঘরের মালিক হেলালকে আসামী করে মামলা করা হয়েছে।