জামালগঞ্জে ৩ ইউনিয়নের কৃষকদের সভা- জলাবদ্ধতা নিরসনে এমপি রতনের একাত্মতা

আকবর হোসেন, জামালগঞ্জ
জামালগঞ্জের ৩টি ইউনিয়নের কৃষকরা পাগনার হাওরের পাড়ে পানি নিষ্কাশন ও জলাবদ্ধতা নিরসনে জরুরী সভা করেছেন। এদিকে সভায় কৃষকদের যৌক্তিক দাবির সাথে একাত্মতা পোষণ করেছেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।  শুক্রবার বিকেলে ফেনারবাঁক ইউনিয়নের পাগনার হাওরের গঙ্গাধরপুর খেলার মাঠে কৃষকদের সভায় জলাবদ্ধতা ও মনুষ্যসৃষ্ট বইসা কুড়ির বাঁধ, ইনাতনগরের বাঁধ, শান্তিপুরের কাছের বাঁধ কাটা ও কানাইখালী নদী খননের দাবি জানানো হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন জিতেন্দ্র তালুকদার পিন্টু।
কৃষকদের দাবির পেক্ষিতে সংসদ সদস্য ২৪ ঘন্টার মধ্যে বাঁধ তুৃলে দেওয়া ও কানাইখালী নদী খননের কাজ শুরু করা হবে বলে স্থানীয় কৃষকদের সামনে  
 ঘোষণা করেন।   
কৃষকদের সভায় এসে সহমত পোষণ করে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান ও উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার।
ফেনারবাঁক, ভীমখালী, জামালগঞ্জ সদর ইউনিয়নের কৃষকদের পক্ষ থেকে সভায় বক্তব্য রাখেন ফেনারবাঁক ইউনিয়নের চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, ভীমখালী ইউপি চেয়ারম্যান দুলাল মিয়া, রাজনীতিবিদ ইউসুফ আল আজাদ, হাওর বাঁচাও জামালগঞ্জ বাঁচাও আন্দোলনের যুগ্ম আহবায়ক আখতারুজ্জামান তালুকদার, ভান্ডা গ্রামের আব্দুল মালিক, বিছনার ইকবাল হোসেন মানিক, রাজাবাজের আবু বকর প্রমুখ।
অপরদিকে সন্ধ্যায় ফেনারবাঁক ইউনিয়নের লক্ষ্মীপুর বাজারে তিনটি গ্রামের বিদ্যুৎ সংযোগের উদ্বোধন ও স্থানীয় কৃষকদের নিয়ে পানি নিষ্কাশনের জন্য পৃথক আরেকটি সভা করেছেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।



আরো খবর