জামালগঞ্জে ৬ বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বীর নিবাস

জামালগঞ্জ প্রতিনিধি
জামালগঞ্জে একতলা বীর নিবাস ভবন পাচ্ছেন ৬ বীর মুক্তিযোদ্ধা। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন বীর নিবাস নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় এসব ভবন করে দিচ্ছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জামালগঞ্জে ৬ জন মুক্তিযোদ্ধা প্রথম ধাপে বীর নিবাস পাচ্ছেন। প্রতিটির নিবাসের আয়তন ৭৩২ বর্গফুট। এ ভবনে থাকবে ২টি শোবার ঘর, রান্নাঘর, বারান্দা, বাথরুম, ডাইনিং ও ড্রয়িং রুম। প্রতিটি ভবনের ব্যয় ধরা হচ্ছে ১৪ লাখ ১০ হাজার ৩৪২ টাকা। উপজেলার বীর মুক্তিযোদ্ধা মদরিস আলী, আব্দুল কাদির, নাসির উদ্দিন, বিল্লাল হোসেন, গিরেন্দ্র দেবনাথ, মাখন লাল দাসের, তাদের বাড়ীতে গিয়ে দেখা যায় ভবন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যয়ে।
বীর মুক্তিযোদ্ধা মদরিস আলী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের যে সম্মান দিয়েছেন- তার কাছে আমাদের চাওয়া পাওয়ার আর কিছু নেই। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি ও ধন্যবাদ জানাই।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আসাদ উল্লাহ সরকার বলেন, প্রধানমন্ত্রীর এই উদ্যোগে আমরা গর্বিত। আমরা দোয়া করি তিনি যেনো সুস্থ থাকেন এবং দেশ ও দেশের মানুষের সেবা করতে পারেন।
উপজেলা নির্বাহী কর্মকতা বিশ^জিত দেব বলেন, বীর নিবাস নকশা অনুযায়ী নির্মিত হচ্ছে। কাজ প্রায় শেষ পর্যায়ে, কিছু দিনের মধ্যেই বীর মুক্তিযোদ্ধাদের কাছে আনুস্তানিক ভাবে হস্তান্তর করা হবে।