জেএসসিতে সবচেয়ে ভাল সরকারি এসসি বালিকা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে জেএসসিতে সবচেয়ে ভাল করেছে সরকারি সতীশ চন্দ্র বালিকা (এসসি বালিকা) উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ের ২৪১ জন পরীক্ষার্থীর মধ্যে একজন পরীক্ষার্থী অসুস্থতার জন্য পরীক্ষায় অংশ নিতে পারেনি। পরীক্ষায় অংশ নেওয়া ২৪০ জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন।
সরকারি সতীশ চন্দ্র বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মুহাম্মদ মাসহুদ চৌধুরী বললেন,‘শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা মনোযোগী থাকায় ফলাফল আশানুরূপ হয়েছে। ভবিষ্যতে আরও ভাল হবে এই প্রত্যাশা করছি।’
শহরের অন্য সরকারি বিদ্যাপীঠ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ২৩২ শিক্ষার্থীর একজন পরীক্ষায় অংশ নেয়নি। ২৩১ জন অংশ নিয়ে সকলেই উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১২ জন।
জানা যায়, জেলার জে.এস.সি পরীক্ষার্থী ছিল ৩৩২৮৮ জন, পাশ করেছে ২৬ হাজার ২৪২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৫৪ জন। জে.ডি.সি পরীক্ষার্থী ছিল ৫৬০৩ জন, পাশ করেছে ৫০৫২ জন। জিপিএ-৫ পেয়েছে মাত্র ৭ জন।
বিশ্বম্ভরপুর উপজেলার জেএসসিতে ২৫০২জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছিল, পাশ করেছে ১৯১৭ জন। শুধুমাত্র পলাশ উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অপরদিকে জেডিসি পরীক্ষায় ২৯১জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৬৬জন। পাশের হার ৯১.৪০।
তাহিরপুরে জেএসসিতে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। জেএসসিতে ২৭৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২০৯২ জন পাশ করেছে।