জেলায় একদিনে ১৫৮ মামলা

আকরাম উদ্দিন
ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সারা জেলায় চলছে ফিটনেস ও রেজিষ্ট্রেশনবিহীন মটরযান আটকের অভিযান। জেলা শহরের বিভিন্ন পয়েন্টে এবং বিভিন্ন উপজেলায় মঙ্গলবার দিনব্যাপী এই অভিযান চলে। অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগের পুলিশ ও থানার পুলিশ। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আগামী ১১ আগষ্ট পর্যন্ত এই অভিযান চলবে।
ট্রাফিক ইন্সপেক্টর রাজ্জাকুল হায়দার জানান, জেলার বিভিন্ন উপজেলায় নানা অভিযোগে বেশ কিছু মটরযান আটক করা হয়েছে। জেলা সদরের বাইরে ১১ উপজেলার বিভিন্ন স্থানের অভিযানে ফিটনেসবিহীন ও রেজিষ্ট্রেশনবিহীন মটরযান চালানোর অভিযোগে মঙ্গলবার ১৫৮টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে শহর ট্রাফিক পুলিশের ৪৯টি, সদর মডেল থানা পুলিশের ১৪টি মামলা রয়েছে। এছাড়া জাউয়া ট্রাফিকের ১৬টি, জগন্নাথপুর ট্রাফিকের ১৫টি, পাগলা ট্রাফিকের ১০টি, ছাতক ট্রাফিকের ৯টি, গোবিন্দগঞ্জ ট্রাফিক পুলিশের ৫টি মামলা রয়েছে।
ট্রাফিক সার্জেন্ট মো. অলিউর রহমান জানান, মঙ্গলবার শহরের পুলিশ লাইন এলাকায় সুনামগঞ্জ-সিলেট সড়কে, জেলা পরিষদ রেস্ট হাউসের সামনে, কালীবাড়ি পয়েন্টে, উকিলপাড়া পয়েন্টে, হোসেন বখত চত্তরে দিনব্যাপী এ অভিযান চালানো হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আগামী ১১ আগষ্ট পর্যন্ত এই অভিযান চলবে।
জেলা শহরে ফিটনেসবিহীন ও রেজিষ্ট্রেশনবিহীন মটরযান আটকের অভিযানে সহযোগিতা করছে সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের নেতৃবৃন্দ, জেলা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, মিনিবাস শ্রমিক শাখার নেতৃবৃন্দ এবং সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের স্কাউটস সদস্যরা।