জেলা গণতান্ত্রিক মহিলা সমিতির আহবায়ক কমিটি গঠন

গণতান্ত্রিক মহিলা সমিতি সুনামগঞ্জ জেলভ কমিটি গঠন করার লক্ষ্যে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সুনামগঞ্জ জেলা শাখার রায়পাড়াস্থ কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন দিপ্তি রানী সরকার।
প্রনতি বর্মন’র পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণতান্ত্রিক মহিলা সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক রহিমা জামাল মায়া।
তিনি বলেন, উৎপাদনের সকল ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। পুরুষের পাশাপাশি নারীরা দেশের অর্থনীতি চালু রাখলেও তারা ন্যায্য মজুরি পায় না। বিদেশেও আমাদের নারী শ্রমিকরা শোষণ বঞ্চনার শিকার। শিল্পক্ষেত্রে পুরুষের তুলনায় নারীর কম মজুরি, করোনার অজুহাতে শ্রমিক ছাঁটাই, কাজের সময় বৃদ্ধি, আধুনিকতার নামে শ্রমঘনত্ব বৃদ্ধি, কর্মক্ষেত্রে নিরাপত্তাহীনতা, অগ্নিকান্ডে হতাহত হয়ে কর্মক্ষমতা হারিয়ে অসহায় নারী শ্রমিকদের জীবন-জীবিকাকে দুর্বিসহ করে তুলেছে। জনগণ এর থেকে মুক্তি পেতে চায়।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা কমিটির আহবায়ক বাবলী আকন্দ। উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সুনামগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক রতœাংকুর দাস জহর, সাইফুল আলম, আমির উদ্দিন, ট্রেড ইউনিয়ন সংঘ সদর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রাজু মন্ডল প্রমুখ।
সভা শেষে দিপ্তি রানী সরকার কে আহ্বায়ক ও লিপি বাল্মীকি ও প্রনতি বর্মন কে যুগ্ম আহ্বায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট গণতান্ত্রিক মহিলা সমিতি জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয় ।
প্রেসবিজ্ঞপ্তি