জয়কলস ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পিআইসি গঠনে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দেখার হাওরের উতারিয়া বাঁধে পিআইসি গঠনে স্থানীয় জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়ার বিরুদ্ধে অকৃষকদের দিয়ে পিআইসি গঠনের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় জয়কলস ইউনিয়নের আস্তমা গ্রামের কৃষক আব্দুল মতিন মঙ্গলবার জেলা প্রশাসকের অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ উল্লেখ করা হয়, সম্প্রতি ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া ফায়দা লুটার জন্য বাঁধ নির্মাণের কাজে অকৃষক এবং হতদরিদ্র লোককে পিআইসি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করেছেন।
চেয়ারম্যান মাসুদ মিয়া কৃষকদের নিয়ে গণশুনানী   না করে নিজ অফিসে বসেই ৩৬ নং পিআইসি কমিটিতে তার মনোনীত অকৃষক কাকিয়ারপাড় গ্রামের বাসিন্দা আব্দুল জলিলকে অন্তর্ভূক্ত করে আর্থিক লাভবানের আশায় তিনি নিজে তদারকিতে বাঁধ নির্মাণের কাজ করছেন। আব্দুল জলিলের বসতবাড়ী নির্মানাধীন বাঁধ থেকে প্রায় ৮ কিলোমিটার পশ্চিমে দেখার হাওরের পশ্চিম পাড়ে কাকিয়ারপাড় গ্রামে অবস্থিত। ওই বাঁধ নির্মাণে আশপাশের বোরো জমির মালিকদের নিয়ে নতুন কমিটি গঠনের জন্য দাবি জানানো হয়।
এ ব্যাপারে জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া বলেন, ‘এবছর দুই মাস আগে পিআইসি গঠন করেছেন ইউএনও এবং পাউবোর এসও সাহেব। লোকজন ডেকে প্রকাশ্যে সভা করে পিআইসি গঠন করেছেন তারা। যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তার বাড়ি হাওরের মাঝে ও হাওরে তার জমি রয়েছে। যারা পিআইসিতে আছেন তারাই কাজ করছেন।’