ডা. প্রিয়াংকার রহস্যজনক মৃত্যু দায়ীদের শাস্তির দাবিতে সুনামগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার
সিলেটের পার্কভিউ মেডিক্যাল কলেজের প্রভাষক সুনামগঞ্জের মেয়ে ডা. প্রিয়াংকা তালুকদার শান্তা এবং ঢাকা ইবনে সিনার নার্স তানিয়া হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে মহিলা পরিষদ। শুক্রবার বেলা সাড়ে ১১ টায় সুনামগঞ্জ শহরের আলফাত স্কয়ারে জেলা মহিলা পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সাবেক সভাপতি শীলা রায়, সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সহ-সভাপতি সঞ্চিতা চৌধুরী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, নারীনেত্রী শক্তি দত্তা রায়, রঞ্জিতা রায়, সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক শরীফা আশ্রাফি, সাংগঠনিক সম্পাদক পাঞ্চালী চৌধুরী, আন্দোলন সম্পাদক অমিতা রায়, অর্থ সম্পাদক মল্লিকা দাস, শিক্ষা সাংস্কৃতি সম্পাদক শিল্পী সরকার, লিগ্যাল এইড সম্পাদক রাশিদা বেগম, সদস্য শেলী শর্মা, স্মৃতি চৌধুরী প্রমুখ।
বক্তারা দাবি করেছেন, ‘ডা. প্রিয়াংকাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বা তাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে।’ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
বক্তারা আরও বলেন, ‘নারীদের নিরাপত্তা নেই, প্রতিবাদ করলেও হত্যা, নিরব থাকলেও হত্যা। দিন দিন এসব ঘটনা বেড়েই চলছে। এছাড়া ঢাকা ইবনে সিনার সিনিয়র নার্স তানিয়াকে নির্যাতনের পর হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এসব হত্যার বিচারের দাবি জানানো হয় মানববন্ধন থেকে।
গত রোববার সকালে সিলেট নগরীর পশ্চিম পাঠানটুলাস্থ পল্লবী সি ব্লকের ২৫ নম্বর বাসা থেকে জালালাবাদ থানা পুলিশ ডা. প্রিয়াংকা তালুকদার’এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ প্রিয়াংকার স্বামী দিবাকর দেব, শ্বশুর সুভাস দেব ও শাশুড়ি রতœা দাসকে রোববারই গ্রেফতার করে আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড চায়। আদালত সোমবার এদের ৩ জনকেই জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।