ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

স্টাফ রিপোর্টার
দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মোহাম্মদ জাকির হোসেন’র সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মহিউদ্দিন’র সঞ্চালনায় ব্রিফিংয়ে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ইফতিসাম প্রীতি, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান প্রমুখ।
প্রেস কনফারেন্সের মাধ্যমে জানানো হয়, ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশের টেকসই লক্ষ্যমাত্রা অর্জন, মডেল এসডিজি রাষ্ট্র, এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এবং এটুআই প্রোগ্রামের পৃষ্ঠপোষকতায় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জ ঐতিহ্য ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে আজ শুক্রবার এবং আগামীকাল শনিবার মেলা অনুষ্ঠিত হবে। মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তর অংশগ্রহণ করবে। মেলায় নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদান এবং সেবা প্রদানের প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা প্রদর্শিত হবে।
এছাড়াও মেলা প্রাঙ্গণে ১ম ও ২য দিন কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ ইত্যাদি — সহ বিভিন্ন ক্ষেত্রে বিরাজমান সমস্যার প্রযুক্তিগত সমাধান সম্পর্কিত আইডিয়া প্রজেক্ট প্রদর্শনের পাশাপাশি স্মার্ট বাংলাদেশ ও এসডিজি বিষয়ক উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মেলায় ২য় দিন শিশুদের চোখে স্মার্ট বাংলাদেশ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতার পাশাপাশি ৪র্থ শিল্প বিপ্লব এবং ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করা হবে। মেলা প্রাঙ্গণে অংশগ্রহণকারী ৬০ টি স্টল থেকে মেলা চলাকালীন ২ দিন সকল ধরনের ডিজিটাল সেবা প্রদান করা হবে।