ডিজিটাল রেকর্ডরুম ও ই-নামজারী বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার
ডিজিটাল রেকর্ডরুম ও ই-নামজারী বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডিজিটাল রেকর্ডরুম ও ই-নামজারী বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসনের আয়োজনে প্রশিক্ষণের শুরুতেই জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ডিজিটাল রেকর্ডরুম ও ই-নামজারী বাস্তবায়ন বিষয়ে উপস্থিত ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের প্রাথমিক ধারণা প্রদান করেন।
পরবর্তীতে ডিজিটাল রেকর্ডরুম বিষয়ে সহকারী কমিশনার মোহাম্মদ আল আমিন সরকার এবং ই-নামজারী বাস্তবায়নের আবেদন প্রক্রিয়া বিষয়ে বিস্তারিত প্রেজেন্টেশন উপস্থাপন করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হারুন অর রশীদ।
প্রশিক্ষণে সুনামগঞ্জ সদর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক, দোয়ারাবাজার, জামালগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের কম্পিউটার ল্যাবে জেলা প্রশাসনের বাস্তবায়নে এবং ইউনিসেফ’র সহযোগিতায় ‘লোকাল গর্ভন্যান্স ফর চিলড্রেন (এলজিসি)’ কর্মসূচির আওতায় নারী ও শিশু কেন্দ্রিক উন্নয়নে জেরালো ভূমিকা পালন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।