ডেঙ্গু প্রতিরোধে ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার
জেলা মহিলা পরিষদ ও জেলা উদীচী’র যৌথ উদ্যোগে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণীর ছাত্রীদের সাথে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক পাঞ্চালী চৌধুরী, লিগ্যাল এইড সম্পাদক রাশিদা বেগম।
এসময় ছাত্রীদের ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে স্বাস্থ্য বার্তা পাঠ করেন উদীচী নাট্য সম্পাদক পুলক রাজ ও মহিলা পরিষদ সদস্য তৃণা দে।

এস.আই.ইউ’

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কল্পে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারণা ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়। সচেতনামূলক প্রচারণার অংশ হিসাবে একটি র‌্যাুল অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে শামীমাবাদ অঞ্চলের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এসে শেষ হয়।
র‌্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার, কোষাধ্যক্ষ প্রফেসর মো. মনির উদ্দিন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষিকেশ ঘোষ, মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো. তারেক উদ্দিন তাজ, পরীক্ষা নিয়ন্ত্রক হাসান মাহমুদ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. হুমায়ুন কবির, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, সি.এস.ই বিভাগের বিভাগীয় খালেদ প্রধান হোসাইন, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া হাবিব, উপ-গ্রন্থাগারিক মোস্তফা কামাল সহ বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।
র‌্যালি পরবর্তী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে আলোচনা সভা হয়। প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো. তারেক উদ্দিন তাজ এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার।
প্রেস বিজ্ঞপ্তি