ঢাকনাযুক্ত ডাস্টবিন ও ড্রেনেজ ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌরসভায় পর্যাপ্ত ঢাকনাযুক্ত ডাস্টবিন এবং সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ডেমোক্রসি ইন্টারন্যাশনাল।
বুধবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভা মিলনায়তনে আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা ফারহানা ইমা, জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জয়শ্রী দেব ও সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম। লিখিত বক্তব্যে বক্তারা বলেন, নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভায় প্রায় দুই লক্ষ মানুষের বসবাস। বর্তমানে পৌরসভার নয়টি ওয়ার্ডে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ড্রেনেজ ব্যবস্থা ও পর্যাপ্ত ঢাকনাযুক্ত ডাস্টবিন না থাকা। পৌরসভার নয়টি ওয়ার্ডে নিত্যদিনের বর্জ্য ড্রেনে ফেলে দেওয়ার কারণে পৌরসভার ড্রেনগুলো ভরে যাচ্ছে। যার ফলে ড্রেনের পানি ঠিকমতো নিষ্কাশন হতে পারে না এবং অতিবৃষ্টিতে শহরের অধিকাংশ এলাকা পানিতে প্লাবিত হয়ে যায়। অপরিকল্পিত উপায়ে ময়লা ফেলার কারণে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসনহ শহরের জনসাধারণের চলাফেরা করতে দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে শহরের ট্রাফিক পয়েন্ট হতে মধ্যবাজার ও পূর্ব বাজারে বর্ষা মৌসুমে পায়ে হেঁটে চলাচলের উপায় থাকে না।
জেলা মহিলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা ফারহানা ইমার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল হক, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক শাহ আবু নাসের, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হাফিজা ফেরদৌস লিপন, যুবলীগের সদস্য সবুজ কান্তি দে, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন, ডেমোক্রসি ইন্টারন্যাশনালের সিনিয়র কো-অর্ডিনেটর সুদিপ্ত চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, আমরা আশা করি খুব শীঘ্রই সুনামগঞ্জ পৌরবাসী এসব সমস্যা থেকে মুক্ত হবে।