- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

তথ্য গোপন করলে গুজবের ডালপালা ছড়ায় -প্রধান তথ্য কমিশনার

ধর্মপাশা প্রতিনিধি
বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, ‘তথ্য গোপন করা অনেক দিনের কালচার। সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সত্য তথ্য প্রকাশ না করে গোপন করলে গুজবের ডালপালা ছড়ায়। সত্য তথ্য স্বেচ্ছায় প্রকাশ না করলে চাঁদে মানুষের মুখ দেখা যায়। সত্য তথ্য পেলে জনগণের উপকার হয়। সুশাসনের জন্য আমাদের একটি জবাবদিহিতামূলক ও দুর্নীতিমুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে।’
শনিবার বেলা সাড়ে ১১টায় ধর্মপাশা উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত স্থানীয় গণমিলনায়তনে তথ্য অধিকার বিষয়ক জন অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসানের সভাপতিত্বে ও তথ্য কমিশনানের একান্ত সচিব আমিমুল এহসান খানের পরিচালনায় বক্তব্য দেন, তথ্য কমিশনের প্রশিক্ষণ বিভাগের সহকারী পরিচালক সালাউদ্দিন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রেদুয়ানুল হালিম, সিনিয়র মৎস্য কর্মকর্তা সালমুন হাসান বিপ্লব, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুর রহিম, মধ্যনগর ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার, মধ্যনগর থানার ওসি নির্মল দেব, পাইকুরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, সংবাদকর্মী আতিক ফারুকী প্রমুখ।
সভায় অন্যানের মাঝে সরকারি কর্মকর্তা, পুলিশ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে তথ্য কমিশনার উপজেলা পরিষদ প্রাঙ্গণে জলপাই গাছের চারা রোপন করেন।

  • [১]