তাহিরপুরে অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে ৬টি বসতঘর, দুটি দোকানঘর ও ৩টি ধানের গোলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের বড়দল নতুনহাটি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গ্রামের শতশত লোকজন ও বিশ্বম্ভরপুর উপজেলার ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভাতে গিয়ে বড়দল নতুন হাটি গ্রামের সাঞ্জব উস্তার (৮৯) ও মারজুল (৩৫) নামে দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। আহতরা তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় ভর্তি রয়েছেন।
এদিকে অগ্নিকাণ্ডে গ্রামের সিরাজুল ইসলামের বসতঘর, দোকান ও ধানের গোলা, সারোয়ারের বসত ঘর ও ধানের গোলা, আলীনুরের বসতঘর ও ধানের গোলা, আবু বক্করের বসতঘর ও ধানের গোলা, আল আমিনের বসতঘর ও কিবরিয়ার বসতঘর পুড়ে যায়।
বড়দল দক্ষিণ ইউনিয়নের বড়দল নতুন হাটির ইউপি সদস্য মিলন মিয়া জানান, সিরাজুল ইসলামের দোকান ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। আগুনে পুড়েছে ৬টি বসতঘর, দুটি দোকানঘর ও ৩টি ধানের গোলা। ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবীর বলেন, আগুনে পুড়ে যাওয়া বাড়িগুলোর ক্ষয়ক্ষতির তালিকা তৈরী করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে লোক পাঠানো হয়েছে।