তাহিরপুরে আরও ৭জন রোগীকে আর্থিক সহায়তার চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত আরও ৭ জন রোগীকে সমাজ সেবা অধিদপ্তরের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর করা হয়েছে।
বুধবার দুপুরে উপজেলা সদর ইউনিয়নের প্যারালাইজড আক্রান্ত মুক্তিযোদ্ধা সাদেক আলীকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে চেক হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ও উপকারভোগী।
উপকারভোগী মুক্তিযোদ্ধা সাদেক আলীর পরিবার জানান, অভাবের তাড়নায় দীর্ঘদিন ধরেই টাকার জন্য চিকিৎসা করাতে না পেরে খুব কষ্টের জীবন যাপন করছিলাম। বর্তমান সরকারের এই চিকিৎসা সহায়তা পেয়ে এবার চিকিৎসা করা সহজ হয়েছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুর রহমান সুজন বলেন, উপজেলায় আরও রোগাক্রান্ত ৭জনের আর্থিক সহায়তা চেক অনুমোদন হয়েছে।
আজ বুধবার প্যারালাইজড আক্রান্ত মুক্তিযোদ্ধা সাদেক আলীকে সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে ৫০হাজার টাকার আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর করা হয়েছে। অন্যান্যদের প্রর্যায়ক্রমে দেওয়া হবে।
এরপূর্বে উপজেলার ক্যান্সার,কিডনি,লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড,জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৯জন সুবিধা ভোগীরা প্রত্যাকে ৫০হাজার টাকা দেওয়া হয়েছে। এনিয়ে ১৫জন আর্থিক সহায়তায় আওতায় এসেছে। আর্থিক সহায়তা পাওয়ায় তারা এখন চিকিৎসা করে সুস্থ হবেন।
উল্লেখ্য,সম্প্রতি মুক্তিযুদ্ধা সাদেক আলী প্যারালাইজড আক্রান্ত হয়ে টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না বলে সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলা প্রশাসক আব্দুল আহাদের নিদের্শে ইউএনও বিজেন ব্যনার্জি সরজমিনে গিয়ে আর্থিক সহায়তা প্রদানসহ খাদ্য সামগ্রি দেন। এরই ধারাবাহিকতায় আজ এই সহায়তা প্রদান করা হয়।