তাহিরপুরে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান কে ফুল দিয়ে বরণ

স্টাফ রিপোর্টার
তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান কে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ফুল এবং ফুলের তোড়া দিয়ে বরণ করেছে । তাহিরপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হলেন করুণা সিন্ধু চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন ও খালেদা খানম। গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উপজেলা মাসিক সভায় তাঁরা উপস্থিত হলে শিক্ষকরা ফুল ও ফুলের তোড়া দিয়ে তাদের অভ্যর্থনা জানান। এ সময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত ১শত ৩৪ জন প্রধান শিক্ষক ছাড়াও উপজেলা শিক্ষা কর্মকর্তা ও দুইজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আকিকুর রেজা খান। এ সময় বক্তব্য রাখেন পুরান বারুঙ্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চক্রবর্তী , বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন নয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম।
শিক্ষকরা তাদের বক্তব্যে জানান, হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে চরম অবকাঠামো ও তীব্র শিক্ষক সংকট রয়েছে। তাছাড়া বর্ষায় নাও আর হেমন্তে খেতের আইল দিয়ে শিক্ষকরা বিদ্যালয়ে যাতায়াত করলেও তাহিরপুর কে হাওর উপজেলা হিসাবে গেজেটভূক্ত করা হয়নি।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। তবে তাহিরপুর উপজেলার অভ্যন্তরীণ রাস্থাঘাট ও অবকাঠামোগত সমস্যা রয়েছে। তাহিরপুর উপজেলার সার্বিক উন্নয়নে উপজেলা পরিষদ কাজ শুরু করেছে। শীঘ্রই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও অবকাঠামো সমস্যা নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি তাহিরপুর উপজেলার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে শিক্ষকদের পরামর্শ ও সহায়তার আহবান জানান। তিনি আরো জানান, তাহিরপুর উপজেলাকে হাওর উপজেলা হিসাবে গেজেটভূক্ত করার জন্য তারা জোড়ালো কাজ করছেন।