তাহিরপুরে গৃহবন্দি পরিবারের পথ চলাচলে স্বাভাবিক করে দিলেন ইউএনও

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে গৃহবন্দি এক পরিবারকে পথ চলাচলে স্বাভাবিক করে দিলেন ইউএনও। সংবাদ পেয়ে শনিবার দুপুর ১২টায় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী গৃহবন্দি মাফিয়া বেগমের মধ্য তাহিরপুর গ্রামের বসত বাড়িতে গিয়ে তার কথা শুনেন।
সে সময় গৃহবন্দি মাফিয়া বেগম জানান, তার স্বামী গত ৩ বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছে। বর্তমানে তিনি তার একমাত্র পুত্র সন্তানকে নিয়ে এ বাড়িতে থাকেন। প্রতিবেশেী জিয়াউর রহমান মাসখানেক পূর্বে তার সঙ্গে কথা কাটাকাটির জের ধরে বাঁশের খুঁটি দিয়ে তার চলাচলের পথ আটকিয়ে দেয়। মাস খানেক ধরে ঘর থেকে তিনি বের হতে পারছেন না।। লোক মারফত হাটবাজার করে বাঁশের বেড়ার উপর দিয়ে তিনি হাটবাজার নেন। ৭ বছরের পুত্র সন্তানটিও বাইরে গিয়ে খেলাধুলা করতে পারছে না।
মাফিয়া বেগমের বক্তব্য শুনে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী তাৎক্ষণিক মুহুর্তে বাঁশ খুঁটির বেড়া সরিয়ে ফেলার নির্দেশ দেন। সে সময় উপস্থিত ইউপি সদস্য মতিউর রহমান বাঁশের বেড়া উপড়ে অন্যত্র সরিয়ে দেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার দু’পক্ষকে শান্তভাবে চরাফেরার নির্দেশনা দেন। পরবর্তীতে কোন প্রকার সমস্যা হলে তার দপ্তরে জানান দেয়ার জন্য উভয় পক্ষকে নির্দেশনা দেন।
এ বিষয়ে অভিযুক্ত জিয়াউর রহমান বলেন, মাফিয়া বেগম আমাদের সাথে প্রায়ই ঝগড়াঝাটি করে। আমি নিরুপায় হয়েই রাস্তা আটকিয়ে ছিলাম।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানাজী বলেন, আমাকে একাধিক লোকজন বিষয়টি ফোনে জানিয়েছে। সরজমিন গিয়ে বাস্তবতা দেখে আমি রাস্তাটি উন্মুক্ত করে দিয়েছি।