তাহিরপুরে গ্রীন ক্লাবের পরিবেশ দিবস পালন

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলায় গ্রীণ ক্লাব সমুহের আয়োজনে পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির।
রবিবার বিকেলে উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে এবং তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় গ্রীণ ক্লাবের সদস্য সন্ধ্যা রানী তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন তাহিরপুর থানার এসআই গোলাম হক্কানী, সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স সার্ভিস (সিএনআরএস) তাহিরপুর উপজেলা সমন্বয়কারী ইয়াহিয়া সাজ্জাদ, উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, তাহিরপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান জুনাব আলী, সাংবাদিক শওকত হাসান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, হাওরে প্লাস্টিক বর্জ্য ফেলে, প্লাস্টিকের চাঁই দিয়ে মাছ ধরে, বৃক্ষ নিধন করে পরিবেশের ক্ষতি করা হচ্ছে। পরিবেশ রক্ষায় আমাদের সবাইকে সচেতন হতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, হাওরের পরিবেশ রক্ষায় সরকার নানা পদক্ষেপ হাতে নিয়েছে। পরিবেশ ধ্বংসকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। পরিবেশ ধ্বংস করে কেউ রেহাই পাবে না।
সভাপতির বক্তব্যে কাসমির রেজা বলেন, হাওর প্রাকৃতিক সম্পদের ভান্ডার কিন্তু হাওরের পরিবেশ রক্ষা না পেলে হাওরের সম্পদ এসব ধ্বংস হয়ে যাবে। হাওর কে রক্ষা করতে হলে হাওরের প্রকৃতি ও পরিবেশ রক্ষা করতে হবে।
আলোচনা সভা শেষে উপস্থিত ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ গাছের চারা বিতরণ করা হয়।