তাহিরপুরে ধরুন্দ বাঁধে মাটির কাজে বাধা- প্রকল্প কাজ হুমকির মুখে

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
মাটিয়ান হাওর উপ-প্রকল্প ধরুন্দ বাঁধে মাটির কাজে বাধা প্রদান করায় প্রকল্প কাজ হুমকির মুখে পড়েছে। স্থানীয়রা জানিয়েছেন ধরুন্দ বাঁধের কাজটি দ্রুত সম্পন্ন না হলে তাহিরপুর উপজেলার বৃহৎ বোর ফসলী ধানের হাওর মাটিয়ান হাওরটি মারাত্মক হুমকির মুখে পড়বে। পাহাড়ি ঢলের পানির তোড়ের প্রথম ধাক্কাটি পড়ে ধরুন্দ বাঁধের উপর। তাই মাটিয়ান হাওরপাড়ের কৃষকরা তাদের ফসল গোলায় উঠবে কিনা তা নিশ্চিত করেন ধরুন্দ বাঁধের স্থায়িত্ব দিয়ে।
চলতি বছর এ বাঁধটিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ২৪ লক্ষ ৯৯ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছে বলে জানান প্রকল্প সেক্রেটারী সাজিদুর রহমান।
তিনি আরো জানান, ধরুন্দ বাঁধ প্রকল্প কাজটি সম্পন্ন করার এখনই উপযুক্ত সময়। কিন্তু প্রকল্প বাঁধ এলাকার ধরুন্দ গ্রামের বাসিন্দা জাকির মিয়া, জামাল মিয়া ও সুনু মিয়া কিছুতেই বাঁধ এলাকার জমি থেকে মাটি কাটতে দিচ্ছেন না। এ কারণে বাঁধের কাজে বিলম্ব হচ্ছে। বিষয়টি আমি বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করেছি।
মাটিয়ান হাওর     উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, ধরুন্দ বাঁধটি মাটিয়ান হাওরের জন্য একটি গুরুত্বপূর্ণ বাঁধ। শুনেছি একটি মহল বাঁধের কাজে মাটি দিচ্ছে না। বিষয়টি সমাধানের জন্য আমি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবগত করব।