তাহিরপুরে মেঝেতে বসে পরীক্ষা

আমিনুল ইসলাম, তাহিরপুর
লোহাজুড়ি ছড়ারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়। তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নে বিদ্যালয়টির অবস্থান। ৩৬৫ জন ছাত্রছাত্রীর জন্য বিদ্যালয়টিতে ৩০ জোড়া ব্যাঞ্চ রয়েছে। বিদ্যালয়ে যে সকল ছাত্রছাত্রী সময়ের আগে আসে শুধু তারাই ব্যাঞ্চে বসতে পারে। অন্য ছাত্রছাত্রীদের বিদ্যালয়ের মেঝেতে বসে পাঠ গ্রহণ করতে হয়। গতকাল সোমবার ছিল বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা। পরীক্ষার নিয়ম অনুযায়ী প্রতি ব্যাঞ্চে ২ জনের বসার আসন থাকার কথা থাকলেও তারা বসেছে প্রতি ব্যাঞ্চে ৪ জন করে। বাকীরা বসেছে বিদ্যালয়ের মেঝেতে গাদাগাদি করে। ছাত্রছাত্রীর সংখ্যা ৩৬৫ জন হওয়ার কারণে প্রথম দিনে পরীক্ষা নেয়া হয়েছে তৃতীয়,চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের। তৃতীয় শ্রেণির ছাত্রছাত্রীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭৬ জন,চতুর্থ শ্রেণির অংশ নেয় ৫২ জন ও পঞ্চম শ্রেণির অংশ নেয় ২৬ জন। ৩৬৫ জন ছাত্র ছাত্রীর মধ্যে ১৫৪ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করলেও তাদের মধ্যে অর্ধেক ছাত্রছাত্রীকে বিদ্যালয়ের মেঝেতে বসে পরীক্ষা দিতে হয়েছে।
লোহাজুড়ি ছড়ারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম শহিদুল্লাহ বলেন,বিদ্যালয়টিতে দীর্ঘদিন যাবৎ আসবাবপত্রের সংকট রয়েছে। বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে কয়েকবার অবহিত করেছি।
তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস আলম বলেন, লোহাজুড়ি ছড়ারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আসবাবপত্র ও মেরামতের জন্য আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চাহিদা প্রেরণ করেছি।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব বলেন,বিষয়টি আমি শুনেছি। সমাধানের জন্য যথাসাধ্য চেষ্টা করা হবে।



আরো খবর