তাহিরপুরে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে শিক্ষার্থীদেরকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে। সহকারী শিক্ষকের নাম সঞ্জয় পুরকায়স্থ। তিনি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মাটিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষক। এ সংক্রান্ত বিষয়ে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ৭ শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ দায়ের করেছে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির নিকট।
শিক্ষার্থীদের লিখিত অভিযোগ থেকে জানা যায়, মাটিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রায়ই তাদের গালে হাত দেয়, পিঠে হাত দেয় এবং মাঝে মধ্যে আপত্তিকর কথাও বলে থাকে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নুর জামান মিয়া বলেন, ছাত্র ছাত্রীরা আমাদেরকে মৌখিক ও লিখিতভাবে বিষয়টি জানিয়েছে সেই সাথে তাদের অভিভাবকগণও আমাদের বিষয়টি অবহিত করেছেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সুফিয়ান বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীরা একাধিক দিন আমাকেও বিষয়টি অবহিত করেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আহমেদ বলেন, একজন শিক্ষকের কাছ থেকে কোন অভিভাবক কিংবা শিক্ষার্থী এমনটা আশা করে না।
মাটিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিযুক্ত সহকারী শিক্ষক সঞ্জয় পুরকায়স্থের কাছে অভিযোগের বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, প্রধান শিক্ষক আর আমার মধ্যে ব্যক্তিগত দ্বন্দ্ব রয়েছে। এর বাইরে কোন কিছু আমার জানা নেই।
শ্রীপুর উত্তর ক্লাস্টার অফিসার ও তাহিরপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার বলেন, আমাদের কাছে এ বিষয়ে কোন লিখিত অভিযোগ আসেনি তবে আমার বিভিন্ন শিক্ষকের মাধ্যমে বিষয়টি শুনতে পাচ্ছি।



আরো খবর