তাহিরপুরে শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুর উপজেলার তেলীগ্াঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজহারুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজহারুল ইসলামের বিরুদ্ধে নিয়মিত বিদ্যালয়ে না আসা, শিক্ষার্থী, ম্যানজিং কমিটির সঙ্গে খারাপ আচরণ ও বিদ্যালয়ের বিভিন্ন দূর্নীতির বিষয় উল্লেখ করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে (গত ৮ই এপ্রিল) তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি বিবেক পাল।
অভিযোগ সূত্রে জানা যায়, সহকারী শিক্ষক আজাহারুল ইসলাম তেলীগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব নেয়ার পর থেকেই বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন। তিনি বিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থীদের পাঠদান করান না এবং খেয়াল খুশি মতে বিদ্যালয়ে অসময়ে এসে রেজিস্টার খাতায় দস্তগত করে চলে যান। বিদ্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত শিক্ষার্থীদের পাঠদান করার নিয়ম থাকলেও তিনি সঠিক সময়ে বিদ্যালয়ে আসেন না। আবার মাঝে মধ্যে আসলেও ক্লাশ না করেই ছুটি দিয়ে দেন।
বিদ্যালয়ের সহ সভাপতি অলী আহমদ জানান, আজহারুল ইসলাম এলাকার শিক্ষক হওয়ায় বিদ্যালয়ে যোগদানের পর থেকেই বিদ্যালয়ের সভাপতি, অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গেও সব সময় খারাপ আচারণ করে থাকেন।
বিদ্যালয়ের দাতা পিযুষ কান্তি পাল জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাহারুল ইসলামের অনিয়ম, দুর্নীতি ও হীন আচরণে বর্তমানে ছাত্র অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যে কোন সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত শিক্ষকের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।
বিদ্যালয়ের সভাপতি বিবেক পাল জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ার স্বার্থে কমিটির সকল সদস্যগণকে নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাহারুল ইসলামকে অনিয়ম ও দুর্নীতি বিষয়ে জিজ্ঞাসা তিনি আমাদের কে হুমকি দিয়ে বলেন, মৌখিকভাবে কোন প্রশ্ন না করে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়ার জন্য, পারলে তিনি জবাব দিবেন।
তেলীগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাহারুল ইসলামের কাছে সোমবার বিকাল ৪ টা ২০ মিনিটে মোবাইলে ফোন করে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন কথা বলতে অস্বীকার করেন।
তাহিরপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অফিসার বিপ্লব কুমার জানান এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



আরো খবর