তাহিরপুরে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলার সীমান্ত সড়ক বারিকের টিলা-বাগলী রাস্তা। সম্প্রতি টানা বৃষ্টিপাতের কারণে সড়কের লালঘাট থেকে বাঁশতলা পর্যন্ত যান চলাচলের একেবারেই অনুপযোগী ছিল। এমনকি প্রায়ই মোটর সাইকেল ও অটোরিক্সা উল্টে দুর্ঘটনাও ঘটে। লালঘাট ও বাঁশতলা গ্রামের লোকজন স্থানীয় ইউপি সদস্যের কাছে মেরামতের জন্য অনেকবার আবেদন নিবেদন করেছেন। কিন্তুইউপি সদস্য কোন সাড়া না দেয়ায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘মুক্তির পথ যুব সংঘ’ এর কর্মী সদস্যদের উদ্যোগে বৃহস্পতিবার সারাদিন ও শুক্রবার সকাল থেকেই লালঘাট পাহাড়ী ছড়া থেকে বালি পাথর নিয়ে রাস্তায় ফেলে যান চলাচলের উপযোগী করে তোলার কাজ চলছে।
সংগঠনের সদস্যরা আশাবাদ ব্যক্ত করেন শুক্রবার দিনের মধ্যেই রাস্তাটি গাড়ী চলাচলের উপযোগী হয়ে উঠবে। মুক্তির পথ যুব সংঘের সভাপতি মো. সিরাজুল ইসলাম সহ সভাপতি বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক জাকারিয়া জানান, বারিকের টিলা-বাগলী রাস্তা খুবই জনগুরুত্বপূর্ণ সড়ক। এই সড়ক দিয়ে বড়ছড়া, চারাগাঁও ও বাগলী শুল্ক স্টেশনের ব্যবসায়ীগণ চলাফেরা করে থাকেন। কিন্তু সড়কটি মেরামতের জন্য স্থানীয় জনপ্রতিনিধি কিংবা ব্যবসায়ী নেতৃবৃন্দ কেউই এগিয়ে আসেননি। এমতাবস্থায় আমরা সংগঠনের লোকজন লালঘাট গ্রামের সমাজ সেবক আজিজুল হকের সহযোগীতা চাইলে তিনি একটি হ্যান্ড ট্রলির ব্যবস্থা করে দেন। আমরা ঐ হ্যান্ড ট্রলি দিয়ে পাহাড়ী ছড়া থেকে বালি পাথর উঠিয়ে রাস্তার গতগুলো ভরাট করে গাড়ী চলাচলের উপযোগী করে তুলি।
লালঘাট গ্রামের সমাজ সেবক আজিজুল হক বলেন, এলাকার সাধারণ মানুষের চলাচলের স্বার্থে তিনি এ সহযোগীতা করেছেন।
তিনি বলেন, প্রতিটি এলাকার আভ্যন্তরীন রাস্তাগুলো মেরামত করতে আন্তরিকতার প্রয়োজন। শুধু সরকারি টাকার অপেক্ষায় থাকলে এলাকা উন্নয়ন হবে না।