তাহিরপুরে ৫ টি খালে এখনো মাটি পড়েনি

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুর উপজেলার শনির হাওর পাড়ের তিওর জালাল ও লোহাচুরা গ্রামের পাশের খালগুলোতে এখনো কোনো মাটি পড়েনি। স্থানীয়রা জানিয়েছেন বিগত বছরগুলোতে পানি উন্নয়ন বোর্ড এর উদ্যোগে এ সকল বাঁধ মেরামত করা হয়েছিল। তবে পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টরা জানিয়েছেন কাজ না হয়ে থাকলে দ্রুত করা হবে। বালিজুড়ি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য একরামুল ইসলাম জানিয়েছেন, শনির হাওরপাড়ে রক্তি নদীর পাশে ৫ টি খাল ও নালা রয়েছে এগুলোতে এখন পর্যন্ত কোনো মাটি পড়েনি। খালগুলোতে দ্রুত মাটি না ফেলা হলে নদীতে আগাম পানি আসলে খাল দিয়ে শনির হাওরে পানি প্রবেশ করবে। খালগুলো হলো লোহাচুরা গ্রামের কালীবাড়ির পাশে একটি, পাতারি মসজিদের সামনে একটি, তিওর জালাল গ্রামের প্রবেশদ্বারে একটি, পাতারি তিওরজালাল প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ও নতুন ভবনের পাশ দিয়ে বয়ে যাওয়া দুইটি খাল।
শনির হাওরপাড়ের কৃষক তিওরজালাল গ্রামের কৃষক হেলাল মিয়া বলেন, খালগুলো মেরামতের জন্য গ্রামের লোকজন বালিজুড়ি ইউপি চেয়ারম্যানকে বারবার অবগত করার পরও কোন ফলাফল পাননি।
একই গ্রামের কৃষক আব্দুল হামিদ বলেন, বিগত বছরগুলোতে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক এ খালগুলো মেরামত করা হতো। এ বছর কাজ শুরু না করায় তারা দুশ্চিন্তায় আছেন বলে জানান।
বালিজুড়ি ইউনিয়নের চেয়ারম্যান হাজী আব্দুল জহুর বলেন, তিনি এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে আলাপ করবেন।
তাহিরপুর উপজেলায় কর্মরত পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী ইমরান হোসেন বলেন, তিনি সরেজমিন পরিদর্শন করে দেখবেন। কাজ না হয়ে থাকলে দ্রুত ব্যবস্থা নেবেন।