তাহিরপুর সীমান্তে বিজিবির ফুটবল টুর্নামেন্ট

তাহিরপুর প্রতিনিধি
‘আলোকিত সীমান্ত’ কর্মসূচীর আওতায় সীমান্তে চোরাচালান, মাদক, নারী পাচার, সীমান্ত হত্যা প্রতিরোধে তাহিরপুর সীমান্তবাসীর মধ্যে জনসচেতনতা গড়ে তুলতে সুনামগঞ্জ-২৮ বর্ডারগার্ড বিজিবির উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে “সীমান্ত আন্তঃ স্কুল ফুটবল” প্রতিযোগিতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৩ টায় লাউড়েরগড় বিওপির ফুটবল মাঠে “সীমান্ত আন্তঃ স্কুল ফুটবল” টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
বিজিবি সূত্রে জানা যায়, তাহিরপুর সীমান্তের লাউরগড় বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ৫ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত এই ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত হয়। এরই ধারাবাহিকতায় এই টুর্নামেন্টের ফাইনাল খেলায় লাউড়েরগড় ও ফয়েজ আহমদ সহিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। খেলায় লাউড়েরগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ২ শূন্য গোলে জয় লাভ করে চ্যাম্পিয়ন হয়।
ফাইনাল খেলা ও মতবিনিময় সভা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মো. শহিদুল ইসলাম (পিএসসি)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ
খান, সুনামগঞ্জ- ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ- ২৮ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মো. জালাল উদ্দীন জায়গীরদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান, তাহিরপুর উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন প্রমুখ।
মতবিনিময় সভায় প্রধান অতিথি কর্নেল মো. শহিদুল ইসলাম (পিএসসি) সীমান্তে চোরাচালান, মাদক ও মানব পাচার প্রতিরোধে এবং সীমান্ত হত্যা বন্ধে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান ।