‘তিন সিটি ও জাতীয় নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চত করতে হবে’

লন্ডন প্রতিনিধি
আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও তিন সিটিতে মেয়র নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চত করতে লন্ডনে মতবিনিয়ম সভা করেছে যুক্তরাজ্য আওয়ামীলীগ। ৫জুলাই বিকেলে ইষ্ট লন্ডনের ব্লুমুন মিডিয়া সেন্টারে মত বিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ডাঃ মুশফিক হোসেন চৌধুরী ও সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাবেক সেক্রেটারী নূরুল হুদা মুকুট।

প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সেক্রেটারী সৈয়দ সাজিদুর রহমান ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তারা বলেন জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে নৌকার বিকল্প নেই।
বক্তরা বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের অগ্রযাত্র অব্যাহত রাখতে হলে ও প্রধান মন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হলে দেশে বিদেশে জাতির জনকের আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বক্তারা বলেন দল থেকে যাকেই ননোনয়ন দেয়া হোক না কেন তার পক্ষে আমাদের কাজ করতে হবে, সেই সাথে অনুপ্রবেশ কারীদের ব্যাপারেও সতর্ক থাকার আহবান জানান বক্তারা। বক্তারা বলেন এই বৃটেন থেকে স্বাধীতা বিরোধী শক্তি বিভিন্ন ভাবে দেশ বিরোধী প্রচারনা চালিয়ে যাচ্ছে এদের চিহ্নিত করারও আহবান জানান তারা।
বাংলাদেশ থেকে আগত দুই জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুফফিক হোসেন চৌধুরী ও নূরুল হুদা মুকুট প্রবাস থেকে সিলেট সিটি নির্বাচনে কামরানকে ভোট দিতে দেশের আত্মীয় স্বজনদের ফোন করার আহবান জানান।
সেই সাথে যাদের পক্ষে জাতীয় নির্বাচনের সময় দেশে যাওয়া সম্ভব হয় তখন দেশে গিয়ে নিজ নিজ এলাকার নৌকার প্রার্থীদের পক্ষে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওত করেন লন্ডন মহানগর আওয়ামীলীগের সেক্রেটারী আলতাফুর রহমান মোজাজিদ, অথিদের ফুল দিয়ে বরন করেন ইয়থ কাউন্সিলার সুমাইয়া শাহ ও অন্যান্যরা।
সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সহসভাপতি জালাল উদ্দিন, হরমুজ আলী, যুগ্ম সম্পাদক নইমুদ্দিন রিজয়াজ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, আনসারুল হক, কাওছার চৌধুরী, খসরুজ্জামান খসরু, ব্রিকলেন মসজিদের সভাপতি সাজ্জাদ মিয়া, জামাল খান সাদ আহমদ সাদ, শাহ সহিদ আলী, বাবুল হোসেন, ফয়সাল হোসেন সুমন, আনিসুজ্জামান আজাদ, মাহমদ আলী , জোবায়ের আহমদ প্রমুখ।